মালবাহী ট্রেনের পাঁচটি ট্যাংকার লাইনচ্যুত,খুলনার সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বিচ্ছিন্ন

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

জহুরুল আলম তাঁরা চুয়াডাঙ্গা জেলা প্রতিনিধি// চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার উথলী রেলওয়ে স্টেশনে একটি মালবাহী ট্রেনের পাঁচটি ট্যাংকার লাইনচ্যুত হয়েছে। এতে খুলনার সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

এদিকে দুর্ঘটনার সাত ঘণ্টা পর উদ্ধার কাজ শুরু হয়েছে। রোববার দিবাগত রাত একটার দিকে উথলী স্টেশনের সামনে লুপ লাইনে বগিগুলো লাইনচ্যুত হয়।

পরে সোমবার (৩০ আগস্ট) সকাল সাড়ে আটটার দিকে ঈশ্বরদী থেকে উদ্ধারকারী রিলিফ ট্রেন এসে উদ্ধার কাজ শুরু করেছে।উথলী রেলওয়ে স্টেশন মাস্টার মোহাম্মদ আলী জানান, খুলনা থেকে জ্বালানীবাহী একটি মালবাহী ট্রেন পার্বতীপুরের উদ্দেশ্যে ছেড়ে আসে।

এসময় উথলী রেল স্টেশন এলাকায় পৌঁছালে লাউনচ্যুতের ঘটনা ঘটে। এ ঘটনার পর উথলী রেলওয়ে স্টেশনের পাশের দর্শনা, আনছারবাড়িয়া এবং সাবদালপুর স্টেশনে চারটি যাত্রীবাহী ট্রেন আটকা পড়েছে।

বিভাগীয় পরিবহন কর্মকর্তা (পাকশী) আনোয়ার হোসেন জানান, খুলনা থেকে ডিজেলবাহী নিয়ে মালবাহী ট্রেনটি উথলী রেলওয়ে স্টেশনে আসে। ক্রসিংয়ের জন্য ট্রেনটি দুই নম্বর লাইনে নেওয়া হয়ে। রোববার দিনগত রাত ১২টা ৪০ মিনিটে ক্রসিং শেষে ট্রেনটি নাটোরের উদ্দেশ্যে ছাড়ে।

ট্রেনটি দুই নম্বর লাইন থেকে এক নম্বর লাইনে ঢোকার ১৪/১৫ নম্বর পয়েন্ট অতিক্রম করার সময় পাঁচটি বগি লাইনচ্যুত হয়। এ কারণে এ লাইনে ট্রেন যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে।

তিনি আরও জানান, ঈশ্বরদী থেকে সকাল সাড়ে ৭টায় উদ্ধারকারী একটি রিলিফ ট্রেন ঘটনাস্থলে পৌঁছেছে। বেলা ১২টা দিকে ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে ।