মা ও ছেলেকে অপহরন ও মুক্তিপণের দাবির ঘটনায় দায়েরকৃত মামলার আসামী রংপুর সিআইডি’র এএসআই

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

মাহাবুব সরকার দিনাজপুর জেলা প্রতিনিধি// মা ও ছেলেকে অপহরন ও মুক্তিপণের দাবির ঘটনায় দায়েরকৃত মামলার আসামী রংপুর সিআইডি’র এএসআই হাসিনুর রহমান ও কনষ্টেবল আহসানুল হককে সাময়িক বহিস্কার করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে রংপুর সিআইডির এসপি আতাউর রহমান বলেন, ‘এএসআই ও কনষ্টেবলকে বহিষ্কার করা হয়েছে শুনেছি, তবে এখন পর্যন্ত কোন কাগজপত্র পাইনি। আর এএসপির ব্যাপারে আমি কিছু জানি না।’এদিকে এই ঘটনায় দায়েরকৃত মামলার অন্য আসামী ও জড়িতদের গ্রেপ্তার করতে অভিযান চালাচ্ছে ডিবি পুলিশ।

দিনাজপুর ডিবি পুলিশের ওসি মোস্তাফিজুর রহমান বলেন, নতুন করে কাউকে আটক করা হয়নি তবে অভিযান অব্যাহত রয়েছে।জানা যায়, চলতি মাসের পলাশ নামের এক ব্যাক্তি চিরিরবন্দর উপজেলার নান্দেরাই সালেমান শাহ পাড়া এলাকার লুৎফর রহমানের বিরুদ্ধে রংপুর সিআইডির কাছে ২৮ লাখ ৩০ হাজার টাকার প্রতারণার অভিযোগ করেন এবং টাকাগুলা উদ্ধারের জন্য আবেদন জানান।

এই অভিযোগের ভিত্তিতে গত সোমবার (২৩ আগষ্ট) রাত ৯ টার দিকে ৬/৭ জন ব্যক্তি লুৎফরের বাড়িতে অভিযান চালায়। এ সময় তারা নিজেদেরকে ডিবি পুলিশের সদস্য ও র‌্যাবের সদস্য পরিচয় দিয়ে ভয়ভীতি প্রদর্শন করে বাড়ির আলমারী, শোকেস, ড্রয়ারসহ বিভিন্ন স্থান তছনছ করে। বাড়িতে লুৎফর রহমানকে না পেয়ে স্ত্রী জহুরা বেগম ও ছেলে জাহাঙ্গীর আলমকে তুলে নিয়ে যায় তারা।

পরে পরিবারের সদস্যরা দিনাজপুর ডিবি কার্যালয়ে খোজ করলে ডিবি পুলিশের পক্ষ থেকে অভিযান চালানো হয়নি বলে জানায়। অপহরনকারীরা জাহাঙ্গীর আলমের মোবাইল থেকে ভিকটিমদের উদ্ধারের জন্য ৫০ লাখ টাকা মুক্তিপণ দাবি করে।

এক পর্যায়ে অপহরনকারীরা ১৫ লাখ টাকা দাবি করে নয়তো ভিকটিমদের হত্যার হুমকি দেয়। পরে পরিবারের সদস্যরা বিষয়টি চিরিরবন্দর থানা পুলিশকে অবহিত করেন এবং সেখানে লিখিত অভিযোগ দায়ের করেন।