মেহেরপুরে ইউপি নির্বাচনকে কেন্দ্র করে দুই সহোদরের ভায়ের মৃত্যু

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

মেহেরপুর জেলা প্রতিনিধি// সোমবার সকাল ৯টার দিকে গাংনী উপজেলার লক্ষিনারায়ণপুর ধলা গ্রামের মাঝপাড়ায় সংঘর্ষের এ ঘটনা ঘটে। নিহত জাহারুল ও সাহাদুল আপন দুই সহোদর।

তারা মৃত সুলতান ফকিরের ছেলে।এতে জাহারুলের স্ত্রী সেফালি খাতুন (৪৫), মেয়ে চম্পা খাতুন (১৮), সাহারুলের মেয়ে সুবর্ণা খাতুন, বর্তমান ইউপি সদস্য আজমাইন হোসেন টুটুলসহ উভয় পক্ষের ১০ জন আহত হয়েছে। আহতদের গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও কুষ্টিয়া মেডিকেলে পাঠানো হয়েছে।

আগামী ১১ নভেম্বর অনুষ্ঠিতব্য নির্বাচনে গাংনী উপজেলার কাথুলী ইউনিয়ন ৭ নম্বর ওয়ার্ড লক্ষিনারায়ণপুর ধলা গ্রামে সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন বর্তমান সদস্য আজমাইন হোসেন টুটুল (মোরগ) এবং সাবেক সদস্য ও উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক আতিয়ার রহমান (ফুটবল)।দুই সহোদরের মৃত্যুতে পুরো পরিবার পুরুষ শূন্য হয়ে যায়।

ঘটনায় অভিযুক্ত আতিয়ার রহমান গাংনী উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক। তিনি বর্তমান ইউপি সদস্য আজমাইন হোসেনের ভাই এনামুল হক নইলু হত্যা মামলারও প্রধান আসামি।

স্থানীয় এক প্রত্যক্ষদর্শী নাম প্রকাশ না করার শর্তে জানান, আতিয়ার সহ ১৫-১৬ জনের একটি দল দেশীয় বিভিন্ন অস্ত্র নিয়ে জাহারুল ও সাহাদুলের ওপর হামলা চালায়। এসময় উভয় পক্ষের মধ্যে বড় ধরণের সংঘর্ষের ঘটনা ঘটে।

সংঘর্ষে ঘটনাস্থলেই জাহারুল ও সাহাদুল মারা যায়।স্থানীয়ভাবে জানা গেছে, বর্তমান ইউপি সদস্য আজমাইন হোসেন টুটুলের জনপ্রিয়তা বেশি। এছাড়া আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে উভয় পক্ষের মধ্যে দীর্ঘদিন ধরে দ্বন্দ্ব চলে আসছে। যে দ্বন্দ্বের জেরে এনামুল হক নইলুকে ২০১৭ সালে আতিয়ারের লোকজন কুপিয়ে হত্যা করে।

যার প্রধান আসামি আতিয়ার রহমান। এর আগেও ২০০৯ সালে আজমাইনের ভাই সেন্টুকেও আতিয়ারের লোকজন হত্যা করে।গাংনী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বজলুর রহমান জানান, লাশ দুটি ময়নাতদন্তের জন্য মেহেরপুর জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

ঘটনা স্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে। বর্তমান পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য ১২ জনকে থানায় নেওয়া হয়েছে। কারো সম্পৃক্ততা পাওয়া গেলে তাদেরকে আটক দেখানো হবে।

মেহেরপুর পুলিশ সুপার রাফিউল আলম বলেন, তদন্ত শুরু হয়েছে। পুলিশের বিভিন্ন ইউনিট কাজ করছে। তদন্ত সাপেক্ষে বিস্তারিত বলা যাবে।স্থানীয় প্রশাসনের ওপর নির্ভরশীল ইসি! ইউনিয়ন পরিষদের ভোটের নিয়ন্ত্রণ স্থানীয় প্রশাসনের ওপর ছেড়ে দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

ভোটের মাঠের নিয়ন্ত্রণে নেই খাতা কলমে অগাধ ক্ষমতার অধিকারী কমিশনের। কেননা স্থানীয় প্রশাসন বরাবরই ইসিকে ‘সুষ্ঠু ও শান্তি পরিবেশ’ বজায় আছে বার্তা দিয়ে আশ্বস্ত করে রেখেছে।ভোটে পরিস্থিতি নিয়ন্ত্রণে গত বৃহস্পতিবার বৈঠক থেকে কঠোর নির্দেশনা দেওয়া হলেও মাঠ প্রশাসন তা মানছে না।

প্রার্থিতা বাতিল ও ভোট বন্ধের নির্দেশনাও আমলে নেওয়া হয়নি। স্থানীয় প্রশাসন আওয়ামী লীগের দুই পক্ষের কারোর বিরুদ্ধে কার্যকর ব্যবস্থা নিতে পারছে না। এতে অন্য দলের বা স্বতন্ত্র প্রার্থীরাও অসহায়।

এককেন্দ্রীয় এই ভোট নিয়ে বিব্রত ইসি বলছেন, রাজনৈতিকভাবে আওয়ামী লীগকেই পরিস্থিতি নিয়ন্ত্রণে এগিয়ে আসতে হবে।