যশোরে পরিত্যক্ত ব্যাগ থেকে সাড়ে ১৯ লাখ টাকা উদ্ধার

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

যশোর জেলা প্রতিনিধি:– যশোরের মণিরামপুরে একটি স্কুল ভবনের পেছন থেকে সাড়ে ১৯ লাখের বেশি টাকা উদ্ধার করা হয়েছে; যেগুলো ঝিকরগাছার বিট্রিশ আমেরিকান টোব্যাকো কোম্পানির কার্যালয় থেকে চুরি হয়েছিলো বলে ধারণা করছে পুলিশ।

পুলিশ জানায়, উদ্ধার হওয়া টাকা ঝিকরগাছা থানায় হস্তান্তর এবং এ ঘটনায় প্রতিষ্ঠানটির চার বিক্রয় প্রতিনিধিকে গ্রেপ্তার করা হয়েছে।

মণিরামপুর উপজেলার রোহিতা ইউনিয়নের স্মরণপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভবনের পেছন থেকে রোববার সকাল ৮টার দিকে টাকাগুলো উদ্ধার করা হয় বলে ইউনিয়ন পরিষদের সদস্য আমিনুর রহমান জানান।

গ্রেপ্তার চারজন হলেন- যশোর সদর উপজেলার আমদাবাদ গ্রামের ফয়সাল মিয়া (৩২), ঝিনাইদহ জেলার কালিগঞ্জ উপজেলার কানাইখালী গ্রামের সাইদুর রহমান (৩২), যশোরের মণিরামপুর উপজেলার রোহিতা ইউনিয়নের স্মরণপুর গ্রামের সোবহান (৩২) ও জোবায়ের হোসেন (১৯)। ইউপি সদস্য আমিনুর বলেন, ওই স্কুলের শিক্ষার্থীরা টাকাভর্তি ব্যাগটি পরিত্যক্ত অবস্থায় পড়ে থাকতে দেখে শিক্ষকদের জানায়।

পরে স্কুল কর্তৃপক্ষ থানায় জানালে পুলিশ গিয়ে টাকাগুলো উদ্ধার করে।এ বিষয়ে মণিরামপুর থানার ওসি মনিরুজ্জামান বলেন,

ব্যাগ থেকে মোট ১৯ লাখ ৫৩ হাজার ৯৮ টাকা উদ্ধার করা হয়েছে। পরে টাকাগুলো ঝিকরগাছা থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়। শনিবার রাতে ঝিকরগাছার বিট্রিশ আমেরিকান টোব্যাকো কোম্পানির অফিসে চুরি হয়, উদ্ধার হওয়া টাকাগুলো সেখান থেকেই চুরি করা হয়েছিলো বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

যোগ করেন এ পুলিশ কর্মকর্তা। ঝিকরগাছা থানার পরিদর্শক (তদন্ত) ওহিদুজ্জামান বলেন, বিট্রিশ আমেরিকান টোব্যাকো কোম্পানির কার্যালয় থেকে টাকা চুরির ঘটনায় রোববার সকালে প্রতিষ্ঠানটির যশোরের এরিয়া ম্যানেজার আসাদুজ্জামান মামলা করেন।

কোম্পানির বিক্রয় প্রতিনিধিরা পরস্পরের যোগসাজসে শনিবার রাতের কোনো এক সময় অফিস কক্ষের তালা ভেঙে টাকা চুরি করে বলে মামলায় উল্লেখ করা হয়।পরে পুলিশ প্রতিষ্ঠানটির চার বিক্রয় প্রতিনিধিকে গ্রেপ্তার করে বলে জানান তিনি।