শিক্ষার্থী নাইমুল আবরারের মৃত্যু: প্রথম আলো সম্পাদক মতিউর রহমানসহ ১০ জনের বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি কোর্টে

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

মানিক কুমার দাস স্টাফ রিপোর্টার:- কিশোর আলোর অনুষ্ঠানে ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজের নবম শ্রেণির ছাত্র নাইমুল আবরারের মৃত্যুর ঘটনায় করা মামলায় প্রথম আলো সম্পাদক মতিউর রহমানসহ ১০ জনের বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি আজ।


আজ সকালে( ১৩ আগস্ট ) ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশের আদালতে এ অভিযোগ গঠনের শুনানি অনুষ্ঠিত হবে। আজ অভিযোগ গঠন হলে প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান সহ ১০ জনের বিরুদ্ধে এ মামলায় আনুষ্ঠানিক বিচার শুরু হবে।

এর আগে গত ১লা অক্টোবর মামলার তদন্ত প্রতিবেদন গ্রহণ করেন একই আদালত। আর ২০শে সেপ্টেম্বর ঢাকা মহানগর হাকিম মোহাম্মদ জসিম মামলাটি বিচারের জন্য ঢাকা মহানগর দায়রা জজ আদালতে বদলি করেন।

গত ২০১৯সালের ১লা নভেম্বর মোহাম্মদপুরে ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজ ক্যাম্পাসে এক অনুষ্ঠানে বিদ্যুৎস্পৃষ্ট হয় নাইমুল আবরার। মহাখালীর ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পর চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

ওই অনুষ্ঠানের আয়োজক ছিল প্রথম আলোর কিশোর সাময়িকী কিশোর আলো।


এ ঘটনায় গেল বছরেরর ৬ই নভেম্বর আবরারের বাবা মোঃ মুজিবুর রহমান প্রথম আলো সম্পাদকসহ অজ্ঞাতপরিচয় কয়েকজনের বিরুদ্ধে ঢাকাা মহানগরী দায়রাা জজ আদালতে মামলা করেন। আদালত নালিশি মামলাটি আমলে নিয়ে মোহাম্মদপুর থানা পুলিশকে তদন্ত করে প্রতিবেদন জমা দেয়ার নির্দেশ দেন।

২০২০ সালের ১৬ই জানুয়ারি ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম আদালতে প্রথম আলো সম্পাদকসহ ১০ জনকে অভিযুক্ত করে প্রতিবেদন জমা দেয় পুলিশ।


এই মামলার অপর আসামিরা হলেন-প্রথম আলোর সহযোগী সম্পাদক ও কিশোর আলোর সম্পাদক আনিসুল হক, জ্যেষ্ঠ সহ-সম্পাদক মহিতুল আলম, প্রথম আলোর হেড অব ইভেন্ট অ্যান্ড অ্যাকটিভেশন কবির বকুল, নির্বাহী শাহপরান তুষার ও নির্বাহী শুভাশীষ প্রামাণিক, অনুষ্ঠানে বিদ্যুৎ সরবরাহের সঙ্গে সংশ্লিষ্ট জসীম উদ্দিন, মোশাররফ হোসেন, সুজন ও কামরুল হাওলাদার।