সরকারি ওষুধ বাইরে বিক্রির সময় হাতেনাতে ২ জন আটক

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

ডা.ওসামম চট্টগ্রাম বিভাগীয় সংবাদদাতা:- চট্টগ্রামে মেডিক্যাল কলেজ হাসপাতালের রোগীদের জন্য বরাদ্দ করা সরকারি ওষুধ বাইরে বিক্রির সময় চক্রের দুই সদস্যকে আটক করেছে পুলিশ।

রোগীদের জন্য বরাদ্দ করা সরকারি ওষুধ বাইরে বিক্রি করতো চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের একটি চক্র। সরকারি ওষুধ পাচারের সময় প্রায় ৪ লাখ টাকার ওষুধসহ চক্রের দুই সদস্যকে আটক করেছে পুলিশ।

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের ২৬ নম্বর ওয়ার্ডের কর্মচারী আশু চক্রবর্তী দীর্ঘদিন ধরে সরকারি ওষুধ বাইরে পাচার করে আসছে।

গেল রাতে আউটসোর্সিং কর্মচারী সৈয়দকে দিয়ে ওষুধ পাচারের সময় দুই জনকে আটক করা হয়। পরে তার বাসায় অভিযান চালিয়ে উদ্ধার করা হয় বিপুল পরিমাণ ওষুধ।

জিজ্ঞাসাবাদে সে জানায়, হাসপাতালের সামনের ফার্মেসিগুলো এসব ওষুধ কিনত।চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালকে ঘিরে শক্তিশালী দালাল চক্র সক্রিয়। এই চক্রটি রোগীদের জন্য বরাদ্দকরা ওষুধ বাইরে বিক্রি করছে। চক্রটির বড় একটি বাজার নগরীর হাজারী গলি ওষুধের দোকান।

তাদের সহায়তায় প্রতিদিন লাখ টাকার সরকারি ওষুধ পাচার হচ্ছে বিভিন্ন ফার্মেসিতে।চক্রের অন্য সদস্যদের চিহ্নিত করে ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছে পুলিশ। ইতিমজধ্যে এ ঘটনায় চার সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে হাসপাতাল কর্তৃপক্ষ।