সহজ ডটকমের সার্ভারে পড়ছে অতিরিক্ত চাপ, ট্রেনের অগ্রিম টিকিট বুকিংয়ে জটিলতা

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

মেহেদী হাসান বিশেষ প্রতিনিধি:- ঈদ উপলক্ষ্যে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে। শনিবার (৮ এপ্রিল) অনলাইনে মিলছে ১৮ এপ্রিলের টিকিট।

গতকালের তুলনায় আজ বেশ চাপ বেড়েছে। আর এর ফলেই সহজ ডটকম থেকে অগ্রিম টিকিট বুকিংয়ের ক্ষেত্রে জটিলতা দেখা দিয়েছে।এ নিয়ে স্টেশন ম্যানেজার মাসুদ সারওয়ার জানিয়েছেন, সহজ ডটকমে টিকিট বুকিংয়ের চাপ বেশি পড়ায় পেমেন্ট গেটওয়েতে আটকে যাচ্ছে। প্রতি মিনিটে ৮ হাজার হিট করার সক্ষমতা থাকলেও পড়ছে লাখের ওপর। আর এর কারণেই তৈরি হচ্ছে জটিলতা।

জানা গেছে, শতভাগ অনলাইনে টিকিট বিক্রি কার্যক্রমে আজ শনিবার বিক্রি করা হবে ২৫ হাজার ৭৭৮টি টিকিট। কমালুপর রেলস্টেশন কর্তৃপক্ষ জানিয়েছে, সার্ভারে প্রথম মিনিটে ১৩ লাখ বার হিট হয়। অথচ প্রতি মিনিটে ৮ হাজার হিট নেয়ার সক্ষমতা আছে সার্ভারে।কর্তৃপক্ষ জানায়, রংপুর, লালমনিরহাট, পঞ্চগড় ও কুড়িগ্রামের সব টিকিট শেষ হয়ে গেছে এরই মধ্যে। তবে পূর্বাঞ্চল ও পশ্চিমাঞ্চলের অনেক টিকিট এখনও অবিক্রিত রয়েছে বলে জানান কমলাপুর স্টেশন ম্যানেজার। সার্ভারে ব্যাপক চাপের ফলে পেমেন্ট গেটওয়েতে আটকে যাচ্ছে বলেও জানিয়েছে সহজ ডটকম কর্তৃপক্ষ।এদিকে, বাড়িতে বসে অনলাইনে টিকিট না পেয়ে অনেকে ছুটে আসেন কমলাপুর স্টেশনে। টিকিট বিক্রি কার্যক্রম নিয়ে ক্ষোভ প্রকাশ করে সিন্ডিকেট ও কালোবাজারির অভিযোগও তোলেন অনেকে। তবে রেল কর্তৃপক্ষ বলছে, ট্রেনের আসন সংখ্যা সীমিত, স্বাভাবিকভাবেই সবাইকে টিকিট দেয়া সম্ভব নয়।