সালাম না দেয়ায় পুলিশ কর্মকর্তাকে গালাগালের অভিযোগ উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

বরগুনা প্রতিনিধি:– বরগুনার বামনা থানায় কর্মরত পুলিশের একজন এএসআই ডিউটিরত অবস্থায় সালাম না দেয়ায় তাকে গালিগালাজ করার অভিযোগ উঠেছে উপজেলা পরিষদ চেয়ারম্যান সাইতুল ইসলাম লিটুর বিরুদ্ধে।

সোমবার (২৪ এপ্রিল) সকালে উপজেলার বুকাবুনিয়া আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের পুনর্মিলনী অনুষ্ঠানে প্রকাশ্যে ওই এএসআইকে গালিগালাজ করেন তিনি।অভিযোগ পাওয়া গেছে, ওই এএসআই কীভাবে বামনা থানায় চাকরি করেন সেটাও তিনি দেখে নেয়ার হুমকি দিয়েছিলেন।

এএসআই দিবাকর চন্দ্র দাস অভিযোগ করে বলেন, বুকাবুনিয়া আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ে প্রাক্তন শিক্ষার্থীদের পুনর্মিলনী অনুষ্ঠানে আমি ডিউটিতে ছিলাম। উদ্বোধনী অনুষ্ঠান শেষে অতিথিরা যখন মঞ্চ থেকে নামতে শুরু করেন ঠিক তখন আমি অতিথিদের সালাম দেই। এমন সময় বামনা উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. সাইতুল ইসলাম লিটু আমাকে লক্ষ্য করে আমার ধর্ম তুলে গালিগালাজ শুরু করেন। এ সময় আমি বার বার তাকে বোঝাতে চেষ্টা করি স্যার আমি আপনাকে সালাম দিয়েছি। আপনি হয়তো দেখেননি স্যার। তার পর তিনি আরও ক্ষিপ্ত হয়ে ওঠেন। আমাকেসহ আমার থানায় কর্মরত আরও যতো আমার সম্প্রদায়ের সদস্যরা রয়েছেন তাদেরকে উদ্দেশ্য করে তিনি গালিগালাজ করেন। তিনি প্রকাশ্যে আরও অনেক গালি দিয়েছেন যেটা এখন বলতে আমার রুচিতে বাধে।

ওই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বরিশাল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড চেয়ারম্যান আব্বাস উদ্দিন খান, মাউশি বরিশাল আঞ্চলিক পরিচালক অধ্যাপক মোয়াজ্জেম হোসাইনসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তি ও বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীরা।

সবার সামনে উপজেলা চেয়ারম্যানের এমন আচরণে ক্ষুব্ধ উপস্থিত অনেকেই। তাদের মধ্যে একজন নাম প্রকাশ না করার শর্তে জানান, উপজেলা পরিষদ চেয়ারম্যান যেভাবে ওই পুলিশ সদস্যকে আক্রমণাত্মক ভঙ্গিতে গালিগালাজ করেছেন আমরা ভেবেছি হয়তো এখনই গায়ে হাত তুলবেন। তবে এ সময় ওই পুলিশ সদস্য তাকে বারবার শান্ত করার চেষ্টা করলেও তিনি শান্ত হননি। এর পূর্বেও তিনি বিভিন্ন সময়ে অনেককেই গালিগালাজ করেছিলেন।

এ ব্যাপারে অভিযুক্ত উপজেলা পরিষদ চেয়ারম্যান সাইতুল ইসলাম লিটু বলেন, ওই পুলিশ সদস্য একটা বেয়াদব। আমরা অতিথিরা মঞ্চ থেকে নামতেছি দেখেও বসে ছিল। তাছাড়া আমার সফিপুরে একটি জমিজমা বিরোধের বিষয়ে একটি পরিবার থেকে ওই পুলিশ টাকা নিয়েছে। তাই আগে থেকেই তার ওপর আমার রাগ ছিল।