সৈয়দপুর বিমানবন্দরে ঢুকে পড়া শিশু মানিকের স্বপ্ন পাইলট হওয়া

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

 নিরাপত্তাবলয় ফাঁকি দিয়ে বিমানবন্দরে শিশুর ঢুকে পড়ার ঘটনা ঘটেছে। রোববার (১২ নভেম্বর) সন্ধ্যা ৭টায় সৈয়দপুর বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জে প্রবেশ করে শিশু মমিনুল ইসলাম মানিক। বিষয়টি বুঝতে পেরে আটকও করা হয় তাকে। তবে শিশু মানিকের বক্তব্য, বিমানের ওঠার খুব ইচ্ছা ছিল তার। বড় হয়ে পাইলট হওয়ারও স্বপ্ন দেখে সে।

রংপুরের দেওডোবা মধ্যপাড়ার মিঠু মিয়ার ছেলে মানিক। তবে মানিকের পাইলট হওয়ার আশা পূরণ করার সাধ্য নেই তার পরিবারের। স্কুল শেষে রংপুরের বকুলতলার একটি ফার্নিচারের দোকানে কাজ করে মানিক। মালিকের সহযোগিতায় দ্বিতীয় শ্রেণিতে পড়ালেখা করছে সে। কাজ করে নিজের এবং বড় ভাইয়ের খাবারের জোগান দেয় শিশু মানিক।

জানা গেছে, মানিকের বয়স যখন মাত্র ৬ মাস, তখনই সংসার ছেড়ে অন্যত্র চলে গেছেন মা। বাবা আরেকটা বিয়ে করায় সৎ মায়ের সংসারে ভাত জুটতো না তাদের। শারীরিক প্রতিবন্ধী পিতাও অসহায়। সৎ মায়ের সংসারে টিকে থাকতে না পেরে দাদির ঘরে থাকে সে।

ঘটনার দিন সৎ মার সাথে খাবার নিয়ে দ্বন্দ্বের জেরে রাগ করে বাড়ি থেকে বের হয় মানিক। পরবর্তীতে বিভিন্ন যানবাহনে চড়ে সৈয়দপুরে চলে যায় সে। বিমানে ওঠার প্রবল ইচ্ছা থেকেই সেখানে যায়। কথাবার্তায় বেশ স্মার্ট হওয়ায় খুব সহজেই ভিআইপি লাউঞ্জে ঢুকে পড়ে মানিক।

এ ব্যাপারে সৈয়দপুর বিমানবন্দরের ব্যবস্থাপক সুপ্লব কুমার ঘোষ বলেন, আন্তর্জাতিক আইন অনুযায়ী অবৈধভাবে বিমানবন্দরের লাউঞ্জে প্রবেশ করা অপরাধ। তাই বিষয়টি বুঝতে পেরে পুলিশে জানায় তারা। পরে মানবিক বিবেচনায় পুলিশের মাধ্যমে শিশুটিকে পিতামাতার কাছে হস্তান্তর করা হয়েছে।

এর আগে একই ঘটনা ঘটে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে। গত ১২ সেপ্টেম্বর বিমানবন্দরের নিরাপত্তাবলয় ফাঁকি দিয়ে ১২ বছরের শিশু কুয়েতগামী ফ্লাইটে উঠে গিয়েছিল। তবে সময় মতো আটকানো যায় তাকে। এ ঘটনার ঠিক একমাস পরই ফের একই ঘটনা ঘটলো সৈয়দপুরে।