স্কুলছাত্রীকে ধর্ষণ-হত্যা: আসামিপক্ষে দাঁড়াবেন না কোনো আইনজীবী

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

নোয়াখালী জেলা প্রতিনিধি:- নোয়াখালীর জেলা শহর মাইজদীতে সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্রী তাসমিয়া হোসেন অদিতা (১৪) হত্যা মামলায় আসামিদের পক্ষে কোনো আইনজীবী দাঁড়াবেন না বলে জানিয়েছেন জেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক ও জেলা জজ আদালতের আইনজীবী শিহাব উদ্দিন শাহীন।

শুক্রবার (২৩ সেপ্টম্বর) বিকেলে জেলা শহরের লক্ষ্মীনারায়ণপুর এলাকায় নিহত অদিতার বাসায় পরিবারের সদস্যদের দিতে গিয়ে এ ঘোষণা দেন শাহীন।

এসময় শাহীন বলেন, আমাদের এই এলাকার মেধাবী ও সম্ভাবনাময় স্কুলছাত্রী অদিতাকে অত্যন্ত সুপরিকল্পিতভাবে এবং ঠাণ্ডা মাথায় ধর্ষণের পর গলা কেটে হত্যা করা হয়েছে। হত্যার ঘটনা প্রায় উন্মোচিত হয়ে গেছে।

আমি জেলা আইনজীবী সমিতির বর্তমান এবং সাবেক সব নেতাদের সঙ্গে কথা বলেছি। অদিতা হত্যা মামলার কোনো আসামির পক্ষে নোয়াখালী জেলা জজ কোর্টের কোনো আইনজীবী দাঁড়াবেন না।

এ বিষয়ে নোয়াখালী আইনজীবী সমিতি থেকে শিগগিরই আনুষ্ঠানিক ঘোষণা আসবে।তিনি আরও বলেন, আসামিদের সর্বোচ্চ সাজা নিশ্চিত করতে আমি এবং আমাদের বারের প্রায় সব সিনিয়র আইনজীবী রাষ্ট্রপক্ষে/ভিকটিমের পক্ষে আদালতে লড়বো।

কোনোভাবেই এই নৃশংস হত্যাকাণ্ডের আসামিদের ছাড় দেওয়া হবে না।এদিকে শহরের বিভিন্ন এলাকায় গজিয়ে ওঠা কিশোরগ্যাং সদস্যদের আইনের আওতায় আনার জন্য প্রশাসনের প্রতি আহ্বান জানান শিহাব উদ্দিন শাহীন।

প্রসঙ্গত, বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) সন্ধ্যার দিকে নোয়াখালী জেলা শহর মাইজদীর লক্ষ্মীনারায়ণপুরের নিজ বাসায় তাসনিয়া হোসেন অদিতাকে ধর্ষণ করার পর গলা ও হাতের রগ কেটে হত্যা করা হয়।

রাত ৮টার দিকে তার মরদেহ উদ্ধার করে পুলিশ। নিহত অদিতা নোয়াখালী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্রী ছিল এবং নোয়াখালী পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের লক্ষ্মীনারায়ণপুর এলাকার আবুল খায়ের পেশকার বাড়ির মৃত রিয়াজ হোসেনের মেয়ে। তার মা স্থানীয় একটি বেসরকারি বিদ্যালয়ের শিক্ষিকা।