স্তন ক্যান্সার সচেতনতা দিবস উপলক্ষে কুষ্টিয়া ক্যান্সার সোসাইটির শোভাযাত্রা

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

হেলাল উদ্দিন,দৌলতপুর (কুষ্টিয়া):- স্ক্রিনিং জীবন বাঁচায়” এই প্রতিপাদ্যকে সামনে রেখে কুষ্টিয়া ক্যান্সার সোসাইটির আয়োজনে কুষ্টিয়ার মিরপুরে ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য স্তন ক্যান্সার সচেতনতা দিবস উপলক্ষে বর্ণাঢ্য গোলাপী শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১০ অক্টোবর) সকাল সাড়ে ১০টায় গোলাপী শোভাযাত্রাটি উপজেলার আমলা বাজার থেকে বের হয়ে কুষ্টিয়া ক্যান্সার সোসাইটির অফিসে আলোচনা সভাস্থলে গিয়ে মিলিত হয়।র‌্যালি শেষে কুষ্টিয়া ক্যান্সার সোসাইটির প্রতিষ্ঠাতা সভাপতি মো. ফরিদুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক কামারুল আরেফিন।

এসময় কুষ্টিয়া ক্যান্সার সোসাইটির সাধারণ সম্পাদক মো.তারিকুজ্জামান, সহ-সভাপতি একরামুল হক, সাংগঠনিক সম্পাদক সাংবাদিক হেলাল উদ্দিন সহ কুষ্টিয়া ক্যান্সার সোসাইটির অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।প্রধান অতিথির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান কামারুল আরেফিন বলেন,‘স্তন ক্যান্সার রোধে জনসচেতনতার বিকল্প নেই। মানুষ যদি প্রাথমিক পর্যায়ে রোগের আলামত দেখে ডাক্তারের সরনাপর্ন্ন হয়। তাহলে স্তন ক্যান্সার থেকে দ্রুত চিকিৎসার মাধ্যমে ভাল করা সম্ভব।

আয়োজকদের মহৎ উদ্যোগকে স্বাগত জানান কামারুল আরেফিন। পরে বিভিন্ন এলাকায় সচেতনতা মূলক লিফলেট বিতরণ ও উপজেলার অঞ্জনগাছি গ্রামে স্তন ক্যান্সার প্রতিরোধে সচেতনতা মূলক উঠান বৈঠক অনুষ্ঠিত হয়।