হিন্দু ধর্মাবলম্বীদের বাড়িঘর ও মন্দিরে হামলা শাল্লায় তাণ্ডবের ঘটনায় ৪৯ জন কারাগারে

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

মানিক কুমার ঘোষ// সুনামগঞ্জের শাল্লায় হিন্দু ধর্মাবলম্বীদের বাড়িঘর ও মন্দিরে হামলার ঘটনায় করা মামলায় ৪৯ জনকে কারাগারে পাঠিয়েছেন আদালত।রবিবার সকালে আসামিরা আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন।

জামিন শুনানি শেষে ৪৯ জনকেই কারাগারে পাঠানোর আদেশ দেন সুনামগঞ্জের চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আব্দুর রহিম।সংখ্যালঘু সম্প্রদায়ের বাড়িঘরে হামলা ও মন্দির ভাঙচুরের ঘটনায় সম্প্রতি মামলার তদন্তকারী কর্মকর্তা এজাহারভুক্ত আসামি ছাড়া আরও ৪৯ জনের নাম উল্লেখ করে অভিযোগপত্র দেন।

প্রসঙ্গত, গত বছরের ১৬ই মার্চ সুনামগঞ্জের শাল্লার নোয়াগাঁও গ্রামের ঝুমন দাশের ফেসবুক আইডি থেকে হেফাজত ইসলামের বিতর্কিত নেতা মামুনুল হককে সমালোচনা করে দেয়া স্ট্যাটাসের প্রতিক্রিয়ায় পরদিন ওই গ্রামের প্রায় ৯০টি বাড়িতে হামলা, লুটপাট ও ভাঙচুর করে হেফাজত ইসলামের সমর্থকরা। এ সময় ৫টি মন্দিরের ভাঙচুর করা হয়।

এ ঘটনায় তিনটি মামলায় গ্রেপ্তার ও আদালতে স্বেচ্ছায় হাজির হওয়াসহ ১১৩ জনকে আইনের আওতায় আনা হয়েছে।হামলা, লুটপাট ও ভাঙচুরের মামলার আসামি ইউপি সদস্য শহীদুল ইসলাম স্বাধীন মিয়াসহ অধিকাংশ আসামি আদালত থেকে ইতিমধ্যে জামিন পেয়েছেন।