হেলিকপ্টার বিধ্বস্তে পাকিস্তানি ৬ সেনা কর্মকর্তা নিহত

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

আন্তর্জাতিক সংবাদ:- পাকিস্তানের বেলুচিস্তানে হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে ৬ সেনা কর্মকর্তা নিহত হয়েছেন। হেলিকপ্টারটি বন্যা কবলিত এলাকায় ত্রাণ তৎপরতা চালাচ্ছিল।

এক পর্যায়ে এয়ার ট্রাফিক কন্ট্রোলের সঙ্গে যোগাযোগ হারিয়ে বিধ্বস্ত হয় হেলিকপ্টারটি।ডিরেক্টর জেনারেল ইন্টার-সার্ভিস পাবলিক রিলেশন্সের মিডিয়া শাখার কর্মকর্তা মেজর জেনারেল বাবর ইফতিখার মঙ্গলাবার টুইটে বিষয়টি নিশ্চিত করেছেন।

একটি সামরিক বিবৃতিতে আঞ্চলিক কমান্ডার লেফটেন্যান্ট জেনারেল সরফরাজ আলীসহ হেলিকপ্টারে থাকা ৬ জনই নিহত হয়েছে। প্রাথমিক তদন্তে দেখা গেছে, খারাপ আবহাওয়ার কারণে দুর্ঘটনাটি ঘটেছে।

হেলিকপ্টারটি বেলুচিস্তানে বন্যা-দুর্গতদের সাহায্য প্রচেষ্টার অংশ ছিল, যেখানে জুন থেকে বৃষ্টি ও আকস্মিক বন্যায় কমপক্ষে ১৫০ জনের মৃত্যু হয়েছে। হেলিকপ্টার বিধ্বস্তের ঘটনায় সামরিক বাহিনী আর কোনো বিস্তারিত জানায়নি।

পাকিস্তানের প্রেসিডেন্ট আরিফ আলী, প্রধানমন্ত্রী শাহবাজ শরীফসহ অন্যান্য সিনিয়র রাজনীতিবিদরা নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

পাকিস্তান বর্তমানে বেলুচিস্তান এবং পূর্ব পাঞ্জাব প্রদেশের একটি জেলা রাজনপুরসহ দেশের বিভিন্ন অংশ থেকে বন্যা দুর্গতদের সরিয়ে নিতে হেলিকপ্টার এবং নৌকা ব্যবহার করছে।বৃষ্টি এবং আকস্মিক বন্যায় সারা দেশে জুন থেকে কমপক্ষে ৫০০ জনের মৃত্যু হয়েছে।

এরপর থেকে সামরিক বাহিনী সমর্থিত উদ্ধারকর্মীরা পাকিস্তানের বিভিন্ন অঞ্চল থেকে নারী ও শিশুসহ আটকে পড়া হাজার হাজার মানুষকে সরিয়ে নিয়েছে। চলতি সপ্তাহে আরও বৃষ্টির পূর্ভাবাস দিয়েছে পাকিস্তানের আবহাওয়া অফিস।