২০টি জেলা শহরে শিগগিরই বিউটি পার্লার চালু হচ্ছে

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

কাকলি সুলতানা স্টাফ রিপোর্টার// উপজেলা পর্যায়ে মহিলাদের জন্য আয়বর্ধক (আইজিএ) প্রশিক্ষণ’ প্রকল্পের আওতায় দেশের ২০টি জেলা শহরে শিগগিরই বিউটি পার্লার চালু করতে যাচ্ছে মহিলা বিষয়ক অধিদপ্তর। এছাড়াও দেশের ৬৪টি জেলা শহরে ‘সেলস ও ডিসপ্লে সেন্টারে’ পণ্য সমগ্রী বিক্রি ও প্রদর্শনের ব্যবস্থাও করা হবে। সম্প্রতি অধিদপ্তরের এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়।

মঙ্গলবারের (২১ সেপ্টেম্বর) জারি করা ওই আদেশে পরবর্তী ১০ কর্মদিবসের মধ্যে সব প্রস্তুতি শেষ করে জনসাধারণের জন্য তা উন্মুক্ত করার নির্দেশনা দেওয়া হয়েছে। প্রকল্পটির পরিচালক যুগ্মসচিব মো. তরিকুল আলম স্বাক্ষরিত উক্ত আদেশে বলা হয়, ইতিপূর্বে বিউটি পার্লার এবং সেলস ও ডিসেপ্ল সেন্টারের ভেন্যু ভাড়া ও চুক্তি সম্পাদন করার লক্ষ্যে প্রশাসনিক আদেশ জারি করা হয়েছে। এ লক্ষ্যে প্রয়োজনীয় বরাদ্দ ২০২১ সালের জুন মাসে দেওয়া হয়েছে। সেলস ও ডিসপ্লে সেন্টার ও বিউটিপার্লার স্থাপনের লেআউট ও থ্রিডি ডিজাইনও পাঠানো হয়েছে।

ডিজাইন মোতাবেক সন্নিবেশ করার জন্য এবং উদ্যোক্তা নির্বাচনের জন্য প্রকল্প কার্যালয় থেকে নির্দেশনাও দেওয়া অফিস আদেশে আরও বলা হয়, আগামী ১০ কর্মদিবসের পর যে কোনও দিন যে কোনও সময় মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী, সচিব, অতিরিক্ত সচিব, যুগ্মসচিব, উপসচিব, মহিলা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক ও পরিচালক মহোদয়ের নেতৃত্বে গঠিত কমিটি, প্রকল্প কার্যালয় এবং অডিট ভবন সরেজমিন বা অনলাইনে পরিদর্শন ও অডিট করবেন।