বাইশ (২২) ঘন্টা পর জানা গেল এটা বোমা নয় গ্র্যান্ডিং মেশিন

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

ডা:- ওসমান:- সিলেট নগরীর চৌহাট্টা পয়েন্টে বাইশ ঘণ্টার আলোচিত অভিযান শেষ হয়েছে। একটি মোটরসাইকেলে বোমাসাদৃশ বস্তু দেখে বুধবার (৫ আগস্ট) সন্ধ্যার পর থেকে শুরু হয়েছিল উদ্ধার অভিযান। বৃহস্পতিবার (৬ আগস্ট) বিকেলে সেই অভিযান শেষ হয়েছে।

অভিযান শেষে জানানো হয় সেটি ছিল মূলত ‘গ্রাইন্ডিং মেশিন’ বোমা নয়

বিকেলে সেনাবাহিনীর ১৭ পদাতিক ডিভিশনের বোমা ও বিস্ফোরক বিশেষজ্ঞ লে. কর্নেল রাহাত বলেন, একজন পুলিশ সদস্যের মোটরসাইকেলে একটা সন্দেহজনক বস্তু পাওয়া যায়। পরবর্তীতে বাংলাদেশ পুলিশ বাহিনী থেকে বাংলাদেশ সেনাবাহিনীকে এই অবজেক্টটা ইন্সপেকশন ও পরবর্তী ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ জানানো হয়। সেনাবাহিনীর সদরদপ্তর থেকে নির্দেশনা পেয়ে সিলেটে থাকা ১৭ পদাতিক ডিভিশনের বোমা নিষ্ক্রিয়করণ ও বোমা ধ্বংসকরণ টিম নিয়ে আমরা সেখানে যাই।আমাদের বিভিন্ন পদ্ধতি অবলম্বন করেছি, পরিদর্শন করেছি। আমাদের কাছে মনে হয়েছে, এটা একটা গ্রাইন্ডিং মেশিন। কিন্তু অধিকতর তদন্তের জন্য এবং এখানে যাতে অন্য ধরনের সন্দেহজনক বস্তু না থাকে, এটা নিশ্চিত করতে আমাদের নির্দিষ্ট কর্মপদ্ধতি অনুযায়ী নির্দিষ্ট সময় অপেক্ষা করেছি এবং আরো নিশ্চিত হতে আমরা এটাকে খুলে চেক করে করেছি বলে জানান।

লে. কর্নেল রাহাত আরো বলেন, ‘হতে পারে ভুলবশত, অথবা হতে পারে কেউ এটা পুলিশ সদস্যের গাড়িতে রেখে একটা আতঙ্ক ছড়াতে চেয়েছিল।