৩ দিনের রাস্তা!দৌলতপুরে ৩ নম্বর ইটের রাস্তা করেছে চেয়ারম্যান ও মেম্বর

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

শহিদুল ইসলাম সোহাগ// কুষ্টিয়া দৌলতপুর উপজেলার ১০নং দৌলতপুর ইউনিয়ন পরিষদের আওতায় এলজিএসপি-৩ পিবিজি, ২০২০-২০২১ অর্থবছরে দৌলতখালী বাজারপাড়া মেইন রাস্তা হতে শরিফের বাড়ী অভিমুখে রাস্তা এইচবিবি করন প্রকল্পে অনিয়মের অভিযোগ উঠেছে প্রকল্পের সভাপতি ও ইউপি সদস্য নাসিরুল এবং ঐ ইউনিয়নের চেয়ারম্যান ও প্রকল্প তত্ত্বাবধায়নকারী মহিউল ইসলাম মহি’র বিরুদ্ধে

তথ্যমতে জানাযায়, এলজিএসপি-৩ পিবিজি, ২০২০-২০২১ অর্থবছরে ৪,২১,৯০০/= টাকার দৈর্ঘ্য ৪৬২ ফুট, প্রস্থ্য ৭.০০ ফুট দৌলতখালী বাজারপাড়া মেইন রাস্তা হতে শরিফের বাড়ী অভিমুখে রাস্তা এইচবিবি করন প্রকল্পে অনুমোদন হয়।

প্রকল্প সভাপতি হিসেবে রাস্তার কাজ সম্পন্ন করার দায়ীত্ব পান ৫নং ওয়ার্ড সদস্য নাসিরুল ইসলাম এবং প্রকল্প তত্ত¡াবধায়নকারী হিসেবে দায়ীত্ব পান উক্ত ইউনিয়নের চেয়ারম্যান মহিউল ইসলাম মহি। এদিকে সরেজমিনে গেলে এলাবাসীরা অভিযোগ করে বলেন, ৪৬২ ফুট রাস্তা ২-৩ নম্বর ইট দিয়ে তাড়াহুড়া করে ৩দিনে শেষ করে বেশি করে বালু ছিটিয়ে দিয়েছে চেয়ারম্যান ও মেম্বার যাতে করে ইটের মান সম্পর্কে কেও জানতে না পারে।

১০নং দৌলতপুর ইউনিয়ন পরিষদের আওতায় এলজিএসপি-৩ পিবিজি, রাস্তায় রাস্তায় ৩ নম্বর ইট

৪ লক্ষ ২১ হাজার টাকার রাস্তা ৬ মাসও যাবে না বলে তারা অভিযোগ করেন। এলাবাসীর মধ্যে আক্ষেপ করে কয়েকজন বলেন, এই রাস্তা যে ইট দিয়ে তৈরী করা হয়েছে সেই ইটের কোন নম্বর-ই নাই। রাস্তার পার্শ্বে যে মাটি দেওয়া হয়েছে সেগুলোও এলাকার মানুষ উঠিয়ে দিয়েছে। তাহলে চেয়ারম্যান ও মেম্বার এতো টাকা কোথায় ফেলেছে তার হিসাব নেওয়া উচিৎ সরকারের বলে জানান তারা।

প্রকল্পের সভাপতি নাসিরুলের কাছে ৩ নম্বর ইট দিয়ে ৩ দিনে রাস্তার কাজ শেষ করার ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, তিনি ৩ নম্বর ইট দিয়ে রাস্তা তৈরী করার কথা অস্বীকার করেন সেই সাথে দুই নম্বর ইট থাকতে পারে বলে স্বীকার করে তিনি। উক্ত ইউনিয়নের চেয়ারম্যান ও প্রকল্প তত্ত্বাবধায়নকারী মহিউল ইসলাম মহি’র কাছে জানতে চাইলে তিনি বলেন, আমার বিরুদ্ধে আনিত অভিযোগ মিথ্যা বলে দাবী করেন তিনি।

তিনি আরোও দাবী করে বলেন উক্ত রাস্তায় ৩ নম্বর ইট থাকার কথা নই কিন্তু কিছু ২ নম্বর থাকতে পারে বলে জানান তিনি।