৪১ উপজেলা ও ২ জেলা পরিষদ চেয়ারম্যানের পদত্যাগ

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

নিজস্ব প্রতিবেদন:-দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে পদত্যাগ করেছেন ৪১ উপজেলা ও ২ জেলা পরিষদের চেয়ারম্যান। এছাড়া, জেলা পরিষদের এক সদস্যও পদ ছেড়েছেন। স্থানীয় সরকার বিভাগ সচিবের কাছে তারা পদত্যাগপত্র জমা দিয়েছেন।

আবেদনের ভিত্তিতে তাদের পদত্যাগপত্র গ্রহণ এবং পদ শূন্য ঘোষণা করছে স্থানীয় সরকার মন্ত্রণালয়। স্বতন্ত্র প্রার্থী হতে তারা নিজ নির্বাচনী এলাকার ১ শতাংশ ভোটারের সই সংগ্রহ করেছেন বলেও জানা গেছে।

ঢাকা বিভাগে উপজেলা পরিষদের চেয়ারম্যানের পদ ছেড়ে দেয়া ব্যক্তিরা হলেন টাঙ্গাইলের গোপালপুরের মো. ইউনুস ইসলাম তালুকদার ও মির্জাপুরের মীর এনায়েত হোসেন মন্টু, ঢাকার ধামরাইয়ের মো. মোহাদ্দেছ হোসেন, কিশোরগঞ্জের কমিরগঞ্জের মো. নাসিরুল ইসলাম খান, নারায়ণগঞ্জের রূপগঞ্জের মো. শাহজাহান ভূঁইয়া, রাজবাড়ী সদরের মো. ইমদাদুল হক বিশ্বাস, মানিকগঞ্জের সিংগাইরের মুশফিকুর রহমান খান, মুন্সিগঞ্জের সিরাজদিখানের মহিউদ্দিন আহমেদ এবং নরসিংদীর মনোহরদীর মো. সাইফুল ইসলাম খান বীরু।

রাজশাহী বিভাগে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জের সৈয়দ নজরুল ইসলাম, সিরাজগঞ্জের উল্লাপাড়ার বীর মুক্তিযোদ্ধা মো. শফিকুল ইসলাম ও বেলকুচির মো. নুরুল ইসলাম (সাজেদুল), বগুড়ার শেরপুরের মজিবর রহমান মজনু ও আদমদীঘির মো. সিরাজুল ইসলাম খান রাজু এবং পাবনার চাটমোহরের মো. আব্দুল হামিদ উপজেলা পরিষদের চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করেছেন।

ময়মনসিংহ বিভাগে নেত্রকোণা জেলার দুর্গাপুর উপজেলা চেয়ারম্যান জান্নাতুল ফেরদৌস, ময়মনসিংহের মুক্তাগাছার মো. আব্দুল হাই আকন্দ ও ঈশ্বরগঞ্জের মাহ্‌মুদ হাসান সুমন, শেরপুরের শ্রীবরদীর এ ডি এম শহিদুল ইসলাম ও ঝিনাইগাতীর এস এম আব্দুল্লাহেল ওয়ারেজ নাইম পদত্যাগ করেছেন।

সিলেট বিভাগে সুনামগঞ্জের শাল্লা উপজেলার চেয়ারম্যান চৌধুরী আবদুল্লাহ আল মাহমুদ এবং মৌলভীবাজারের কুলাউড়ার এ কে এম সফি আহমদ (সলমান) পদত্যাগ করেছেন।

চট্টগ্রাম বিভাগে পদত্যাগ করেছেন ১১ উপজেলা চেয়ারম্যান। তারা হলেন, চট্টগ্রাম জেলার সীতাকুন্ডের এস এম আল মামুন, সাতকানিয়ার আব্দুল মোতালেব, পটিয়ার মোতাহেরুল ইসলাম চৌধুরী ও চন্দনাইশের মোহাম্মদ আবদুল জব্বার চৌধুরী; চাঁদপুরের ফরিদগঞ্জের মোহাম্মদ জাহিদুল ইসলাম ও হাজীগঞ্জের গাজী মাঈনুদ্দিন, কুমিল্লার দেবিদ্বারের মো. আবুল কালাম আজাদ ও চৌদ্দগ্রামের আবদুস ছোবহান ভূঁইয়া, কক্সবাজারের মহেশখালীর মোহাম্মদ শরীফ বাদশা ও রামুর সোহেল সরওয়ার কাজল এবং ব্রাহ্মণবাড়িয়া সদরের ফিরোজুর রহমান।

খুলনা বিভাগে মেহেরপুর সদরের মো. ইয়ারুল ইসলাম, সাতক্ষীরা সদরের মো. আসাদুজ্জামান বাবু ও শ্যামনগরের এস এম আতাউল হক এবং কুষ্টিয়ার মিরপুরের মো. কামারুল আরেফিন উপজেলা উপজেলা পরিষদ থেকে পদত্যাগ করেছেন।

রংপুর বিভাগে রংপুর জেলার মিঠাপুকুর উপজেলার চেয়ারম্যান মো. জাকির হোসেন সরকার, নীলফামারীর সৈয়দপুরের মো. মোখছেদুল মোমিন, গাইবান্ধা সদরে শাহ সারোয়ার কবীর উপজেলা পরিষদের পদ ছেড়ে দিয়েছেন।

বরিশাল বিভাগে বরিশালের বাকেরগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ শামসুল আলমও পদত্যাগের তালিকায় নাম লিখিয়েছেন।

এছাড়া, কুড়িগ্রাম ও লালমনিরহাট জেলা পরিষদের চেয়ারম্যান মো. জাফর আলী ও মো. মতিয়ার রহমান পদত্যাগ করেছেন। যশোর জেলা পরিষদের সদস্য মো. আজিজুল ইসলামও পদ ছেড়ে দিয়েছেন।

প্রসঙ্গত, চব্বিশের ভোটে নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী ৩০ নভেম্বর মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন। মনোনয়ন জমা দেয়ার ক্ষেত্রে আরও দুই দিন বাকি রয়েছে। তাই পদত্যাগের সংখ্যা আরও বাড়ার সম্ভাবনা রয়েছে।