৯০০ কেজি মাংস নিয়ে কাতারে আর্জেন্টিনা

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

আন্তর্জাতিক সংবাদ:- ৯০০ কেজি গরুর মাংস নিয়ে কাতার পৌঁছেছে আর্জেন্টিনা। নিজেদের মতো দেশীয় সংস্কৃতির রান্নাবান্না ও খাওয়া-দাওয়ার আয়োজন করার লক্ষ্যে পাঁচ তারকা হোটেলের পরিবর্তে বেছে নিয়েছেন কাতার বিশ্ববিদ্যালয়ের ছাত্রাবাস।

খবর ইএসপিএন’র।খবরে বলা হয়েছে, হোটেল বাদ দিয়ে বিশ্ববিদ্যালয়ের ছাত্রাবাসে থাকার বড় কারণ বিস্তৃত আঙিনা ব্যবহারের সুযোগ। মাংসের পাশাপাশি বিদেশের মাটিতে দেশের আবহ পেতে খাবারের অন্য উপকরণও নিয়ে গেছে আর্জেন্টিনা।

বিশ্বে গরুর মাংস উৎপাদন, রফতানি এবং ভোগে শীর্ষ দুই দেশ উরুগুয়ে ও আর্জেন্টিনা। তাদের খাদ্যাভ্যাসেও থাকে গরুর মাংসের বিভিন্ন খাবারের উপস্থিতি।

আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি বলেন, মাংস দিয়ে তৈরি ‘আসাদো’ নামের একটি খাবার আমাদের সংস্কৃতির অংশ। আমরা যখন কথা বলি, হাসি, নির্ভার থাকি, অন্যদের সঙ্গে মিশি তখন ‌‘আসাদো’ থাকে।

এটি আমাদের প্রিয় খাবার। তবে এখানে ব্যাপারটা আরও বড়। এর মাধ্যমে দলের ভেতরে রসায়ন আরও মজবুত হবে, একতা বৃদ্ধির পরিবেশ তৈরি হবে।এদিকে মেসিদের সমপরিমাণ মাংস নিয়ে গেছে উরুগুয়েও। তারা হোটেলেই আসাদো’র আয়োজন করছে। লুইস সুয়ারেজ, কাভানিরা আছেন কাতারের পার্ক হায়াত হোটেলে।

সেখানে তাদের পছন্দের খাবার তৈরির জন্য একজন শেফ নিয়োগ দেয়া হয়েছে। তবে নেইমারের দল মাংস নয়, নিয়েছে ব্রাজিলের বিখ্যাত কফি, জনপ্রিয় খাবার সিজনিং এবং ৩৬ কেজি কাসাভা ময়দা, যা দিয়ে তৈরি করা হয় ফারোফা নামের একটি ডিশ।