Search
Close this search box.

কোভিড হাসপাতালকে নন কোভিডে রূপান্তরিত করা হবে: স্বাস্থ্যমন্ত্রী

Facebook
Twitter
LinkedIn
WhatsApp
Email

আনোয়ার হোসেন স্টাফ রিপোর্টার:- করোনার প্রকোপ কমে আসায় করোনা ডেডিকেটেড কয়েকটি হাসপাতালকে নন কোভিড হাসপাতালে রূপান্তরিত করা হচ্ছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী।

করোনা সংক্রমণের হার কমে আসায় করোনা চিকিৎসায় বিশেষায়িত কয়েকটি কোভিড হাসপাতালকে নন কোভিড হাসপাতাল করে দেয়া হচ্ছে। চলতি মাসের শেষ দিকে হাসপাতালগুলোকে নন কোভিডে রূপান্তরিত করা হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। বৃহস্পতিবার (১৩ আগস্ট) সচিবালয়ে নিজ কার্যালয়ে এসব কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী।

এ সময় তিনি আরো জানান, যেহেতু করোনাভাইরাসে প্রকোপ কমে এসেছে এবং গেল কয়েকমাসে অন্যান্য রোগের চিকিৎসা কম হয়েছে তাই এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। এছাড়া স্বাস্থ্য অধিদপ্তরের ব্রিফিং বন্ধ হলেও কোনো সমস্যা হবে না উল্লেখ করে মন্ত্রী বলেন, ‘প্রেস রিলিজের মাধ্যমে তথ্য দেয়া হচ্ছে।’এর আগে, দেশে নতুন করে আর কোনো কোভিড হাসপাতাল চালু করা হবে না বলে জানায় স্বাস্থ্য অধিদপ্তর। রোগী কমে আসায় এ সিদ্ধান্তের কথা জানায় অধিদপ্তর। এছাড়া করোনা হাসপাতালগুলোতে বিশেষায়িত সেবা বন্ধ করে দেয়ার কথাও জানায় স্বাস্থ্য অধিদপ্তর।

গেল ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। ওইদিন তিনজন করোনা রোগী শনাক্ত হওয়ার কথা জানিয়েছিলো স্বাস্থ্য অধিদপ্তর। এরপর ধীরে ধীরে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা বাড়তেই থাকে। তখন সরকার বেশ কয়েকটি হাসপাতালকে করোনা বিশেষায়িত হাসপাতাল হিসেবে ঘোষণা করে। তারপর থেকেই এ হাসপাতালগুলো করোনা রোগীদের সেবা দিয়ে আসছিলো।