Search
Close this search box.

সুন্দরবনে হরিণ ও কচ্ছপের চোরাচালানের দায়ে ৬ ব্যবসায়ী গ্রেফতার

Facebook
Twitter
LinkedIn
WhatsApp
Email

বাগেরহাট প্রতিনিধি:– পূর্ব সুন্দরবনের ঢাংমারি এলাকায় হরিণ ও কচ্ছপের ১৬ কেজি মাংসসহ ৬ চোরা শিকারিকে আটক করেছে বন বিভাগ। এ সময় তাদের কাছ থেকে একটি ইঞ্জিন চালিত ট্রলার জব্দ করা হয়। শনিবার (১১ ফেব্রুয়ারি) বিকালে তাদের আটক করা হয়।

বন বিভাগ জানায়, গহীন সুন্দরবন থেকে হরিণের মাংস নিয়ে লোকালয়ে যাচ্ছে একটি চোরা শিকারি দল এমন খবর আসে বন বিভাগের কাছে। পরে বন বিভাগ অভিযানে নেমে সুন্দরবনের ঢাংমারি এলাকায় সন্দেহজনক একটি ট্রলারকে চ্যালেঞ্জ করে। এসময় ট্রলার থেকে একজন নদীতে লাফিয়ে পড়ে পালিয়ে যায়। পরে ট্রলারে থাকা চোরা শিকারি দলের ৬ সদস্যকে আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে ৭ কেজি হরিণের মাংস, ৯ কেজি কচ্ছপের মাংস এবং ১টি ইঞ্জিন চালিত ট্রলার জব্দ করা হয়।

আটককৃতরা হলো খুলনা জেলার ডুমুরিয়া এলাকার অনাথ বিশ্বাস, শ্রীপদ সরকার, শুভ বিশ্বাস ও মোসলেম শেখ, মোংলার বাঁশতলার দারুস সালাম গাজী ও সাতক্ষীরার তালার দীপক অধিকারী। এ সময় নদীতে ঝাঁপ দিয়ে পালিয়ে যায় মোংলার চিলা এলাকার সমীর নামে এক চোরা শিকারি। আটককৃতদের নামে বন আইনে মামলা দায়েরের পর রোববার (১২ ফেব্রুয়ারি) আদালতে হাজির করা হবে বলে জানিয়েছেন পূর্ব সুন্দরবন বিভাগের চাঁদপাই রেঞ্জের সহকারী বন সংরক্ষক শহিদুল ইসলাম হাওলাদার।