Search
Close this search box.

ফেসবুকে প্রতারণার অভিযোগে ১৫ নাইজেরিয়ান গ্রেফতার

Facebook
Twitter
LinkedIn
WhatsApp
Email

মানিক কুমার স্টাফ রিপোর্টার :- সামাজিক যোগাযোগ মাধ্যমে বন্ধুত্ব গড়ে উপহার দেয়ার নামে প্রতারণা করে অর্থ আত্মসাৎকারী আন্তর্জাতিক প্রতারক চক্রের ১৫ নাইজেরিয়ান কে গ্রেফতার করেছে সিআইডি।

মার্কিন নারী সেনা কর্মকর্তার ভুয়া ফেসবুক আইডির মাধ্যমে, বন্ধুত্ব করে মিলিয়ন ডলারের গিফট দেওয়ার কথা বলে বিপুল পরিমাণ এর অর্থ আত্মসাৎকারী, একটি আন্তর্জাতিক সফটওয়্যার পুরো নাইজেরিয়ান কে গ্রেফতার করেছে সিআইডি । এ সময় প্রধান ব্যবহৃত ল্যাপটপ মোবাইল ফোন ও পাঁচটি হিসাবে উদ্ধার করেছে।

শুক্রবার (২৮ আগস্ট) দুপুরে রাজধানীর মালিবাগে সিআইডির প্রধান কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ।সিআইডির অতিরিক্ত ডিআইজি, শেখ রেজাউল হায়দার তিনি জানান, সঙ্গে জড়িত এসব নাইজেরিয়ান কে গ্রেফতার করতে গিয়ে নাজেহাল হতে হয় পুলিশকে , গ্রেফতার ১৫ জনের মধ্যে সাতজনের পাসপোর্ট নেই। আর একজন টুরিস্ট ভিসা এসেছে, ভিসার মেয়াদ না থাকলেও তারা দীর্ঘদিন অবৈধভাবে বসবাস করে আসছে। এ ছাড়া বাংলাদেশে আসার পরপরই তারা পাসপোর্ট ফেলে দেয় বলেও জানান সিআইডির অতিরিক্ত ডিআইজি। বাংলাদেশি ২ নারী সদস্য রয়েছে, তবে তারা পলাতক রয়েছে বলে জানায়। সিআইডি ভারত, মালয়েশিয়া ,সিঙ্গাপুর, দুবাই ,ইন্দোনেশিয়া , কাতার, সহ বিভিন্ন দেশের মানুষকে বোকা বানিয়ে উপহার দেয়ার নামে প্রতারণা মুলক স্বদেশের উপযোগী ব্যাংক একাউন্টের মাধ্যমে বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নিচ্ছে বলে জানায় সিআইডি। সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিত ফুটবলার হিসেবে দাবি, কিউবা ছাত্র বলে দাবি করে, তবে পুলিশ জানায় ২০১২ থেকে ২০১৬ সালের মধ্যে বাংলাদেশের ভিসার মেয়াদ শেষ হয়ে গেছে।