Search
Close this search box.

হজে পাকিস্তানের রাষ্ট্রপ্রধানের সঙ্গে রাষ্ট্রপতি সাহাবুদ্দিনের সাক্ষাৎ

Facebook
Twitter
LinkedIn
WhatsApp
Email

অনলাইন ডেস্ক:- হজে গিয়ে পাকিস্তানের প্রেসিডেন্ট আরিফ আলভির সঙ্গে দেখা হল বাংলাদেশের রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের। সৌদি বাদশার আমন্ত্রণে এবার সপরিবারে হজ পালনে গিয়েছিলেন রাষ্ট্রপতি সাহাবুদ্দিন। পাকিস্তানের রাষ্ট্রপতি আরিফ আলভিও গিয়েছিলেন হজ পালনে।

পাকিস্তানের প্রেসিডেন্ট আরিফ আলভি মঙ্গলবার এক টুইটে বাংলাদেশের রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাতের কথা জানান।সাক্ষাৎ পর্বের দুটি ছবি দিয়ে তিনি লিখেছেন, বাংলাদেশের রাষ্ট্রপতি সাহাবুদ্দিনের সঙ্গে মক্কা, মিনা ও মদিনায় ভালো আলোচনা হয়েছে।সেই সাক্ষাতে বাংলাদেশের প্রধানমন্ত্রীর উপদেষ্টা ও সংসদ সদস্য সালমান এফ রহমানের সঙ্গে দেখা হওয়ার কথাও জানান পাকিস্তানের রাষ্ট্রপ্রধান।

তিনি লিখেছেন, ৬০ বছর পর সালমান রহমানের দেখা পেলেন তিনি।সালমান এফ রহমানও মসজিদে নববীতে এই সাক্ষাতের একটি ছবি টুইটারে দিয়েছেন। তিনি লিখেছেন, ১২ বছর বয়সে আরিফ আলভির সঙ্গে তার সর্বশেষ দেখা হয়েছিল। এই সাক্ষাৎ তার বাল্যকালের অনেক স্মৃতি ফিরিয়ে এনেছে।আলোচনায় পাকিস্তানের প্রেসিডেন্টকে একাত্তরের গণহত্যার জন্য ক্ষমা চাওয়ার আহ্বানও রাখেন বলে জানিয়েছেন সালমান রহমান।“আমি তাকে বলেছি, সম্পর্কের উন্নয়ন চাইলে একাত্তরের জন্য ক্ষমা চাওয়া প্রয়োজন।

রাষ্ট্রপতি সাহাবুদ্দিন হজ পালনে গত ২৩ জুন সপরিবারে সৌদি আরব গিয়েছিলেন। হজের আনুষ্ঠানিকতা সেরে গত ৩০ জুন মক্কা থেকে মদিনায় পৌঁছান তিনি।সেখানে তিনি মসজিদে নববীতে যান এবং মহানবী হজরত মুহাম্মদের (সা.) রওজা জিয়ারত করেন। পাশের রিয়াজুল জান্নাতে তিনি নামাজও পড়েন। রোববার তিনি দেশে ফেরেন।