Search
Close this search box.

গ্রাহকের ১০ কোটি টাকা নিয়ে লাপাত্তা ইসলামী আন্দোলনের নেতা!

Facebook
Twitter
LinkedIn
WhatsApp
Email

ঝালকাঠির রাজাপুরে সুদমুক্ত মুনাফার কথা বলে গ্রাহকের কাছ থেকে হাতিয়ে নেওয়া প্রায় ১০ কোটি টাকা নিয়ে লাপাত্তা হয়েছে আল-হেমায়েত মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটি লিমিটেড নামের একটি প্রতিষ্ঠান।

এদিকে খবর পেয়ে শুক্রবার (৬ অক্টোবর) সকাল থেকে গ্রাহকরা উপজেলার গালুয়া পাকাপোল বাজার এলাকায় প্রতিষ্ঠানটির প্রধান কার্যালয়ের সামনে জড়ো হয়।

ইতোমধ্যেই প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মাওলানা রফিকুল ইসলামসহ প্রতিষ্ঠানের কর্মচারীরা অফিসে তালা লাগিয়ে পালিয়েছেন। তিনি ইসলামী আন্দোলন বাংলাদেশের রাজাপুর উপজেলা শাখার সাধারণ সম্পাদক। এমন পরিস্থিতিতে বিনিয়োগ হারিয়ে দিশেহারা প্রায় চার শতাধিক মানুষ।

ভুক্তভোগী ও স্থানীয়রা জানান, প্রায় বছর দশেক আগে ইসলামী আন্দোলন বাংলাদেশের রাজাপুর উপজেলা শাখার সাধারণ সম্পাদক মাওলানা রফিকুল ইসলাম আকন, মুফতী সৈয়দ মোহাম্মদ তাজুল ইসলাম ও মাওলানা হেলাল উদ্দিন, এই তিনজন মিলে গড়ে তোলেন আল-হেমায়েত মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটি লিমিটেড নামে একটি প্রতিষ্ঠান। যদিও তারা প্রথমে ইসলাম ধর্মকে পুঁজি করে ব্যবসার কথা বলে অল্প সময়ে বেশকিছু গ্রাহককে বেশি লাভ দিয়ে এলাকার মানুষকে আকৃষ্ট করে তোলে। কিন্তু হঠাৎ সপ্তাহ খানেক যাবৎ খোঁজ মিলছে না প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যানসহ কর্তৃপক্ষের। এমন পরিস্থিতিতে সঞ্চয়ের জন্য রাখা শেষ সম্বলটুকু হারিয়ে নিঃস্ব হতে চলছেন এলাকার খেটে খাওয়া সাধারণ মানুষ।

এ বিষয়ে প্রতিষ্ঠানটির পরিচালনা পরিষদের ভাইস চেয়ারম্যান মুফতী হেদায়েত উল্লাহ আনছারী বলেন, আমি নামেমাত্র ভাইস চেয়ারম্যান, টাকা পয়সার লেনদেন ও জমি জমা ক্রয়সহ সব বিষয় মাওলানা রফিকুল ইসলামই নিয়ন্ত্রণ করতেন।

রাজাপুর থানার ওসি পুলক চন্দ্র রায় জানান, এ বিষয়ে লিখিত অভিযোগ পাইনি। অভিযোগ পেলে তাদের বিরুদ্ধে পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।