Search
Close this search box.

ইসি থেকে বেরিয়ে সাংবাদিকদের সাথে দুর্ব্যবহার শাহজাহান ওমরের

Facebook
Twitter
LinkedIn
WhatsApp
Email

নির্বাচনের আচরণবিধি লঙ্ঘনের দায়ে কিছু দিন আগে ঝালকাঠি-১ আসনের প্রার্থী শাহজাহান ওমরকে শোকজ করে নির্বাচন কমিশন। ইসিতে এসে সেই শোকজের জবাব দিতে বলা হয় তাকে। মঙ্গলবার (৫ ডিসেম্বর) সেই উদ্দেশ্যেই নির্বাচন কমিশনে যান শাহজাহান ওমর। তবে ইসি থেকে বেরিয়ে এ নিয়ে প্রশ্ন করলে ক্ষিপ্ত হয়ে সাংবাদিকদের সাথে দুর্ব্যবহার করেন তিনি।

সম্প্রতি আওয়ামী লীগ ও বিএনপির প্রায় শতাধিক নেতাকর্মীদের নিয়ে করা এক সভায় কোমরে রিভলবার নিয়ে বক্তব্য দেন বিএনপি থেকে বহিষ্কৃত ঝালকাঠি-১ আসনে (কাঁঠালিয়া-রাজাপুর) সদ্য নৌকার টিকিট পাওয়া শাহজাহান ওমর। তার পাশেই বন্দুক নিয়ে বসে ছিলেন উপজেলা বিএনপির সভাপতি জলিল মিয়াজী।

অস্ত্র প্রদর্শনের এমন ছবি সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়লে আচরণবিধি লঙ্ঘনের দায়ে তাকে শোকজ করে নির্বাচন অনুসন্ধান কমিটি। সেই সাথে কেন তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়াসহ নির্বাচন কমিশনে রিপোর্ট পাঠানো হবে না, তা জানতে চেয়ে বুধবারের (৬ ডিসেম্বরের) মধ্যে শোকজের জবাব দিতে বলা হয় তাকে।

তবে একদিন আগেই আজ দুপুর আড়াইটায় নির্বাচন কমিশন ভবনে এসে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের সঙ্গে সাক্ষাৎ করেন তিনি। এ সময় সাংবাদিকদের সঙ্গে দফায় দফায় দুর্ব্যবহার করেন ঝালকাঠি-১ আসনের নৌকার প্রার্থী শাহজাহান ওমর।

কেন নির্বাচন ভবনে এসেছেন, সাংবাদিকদের এমন প্রশ্নে তিনি বলেন, ইসিতে কেন এসেছি আপনাকে কেন বলবো? আমি কেন এসেছি এই বিষয়ে আপনাদের কাছে জবাবদিহিতা করতে হবে? আমি এমনিতেই ঘুরতে এসেছি, আপনাদের দেখতে এসেছি। এ সময় কয়েকজন সাংবাদিক তার ছবি তুলতে চাইলেও রেগে যান এই নেতা। সাংবাদিকের ক্যামেরায় মারেন থাবাও! জড়ান তর্কে।

ইসিতে কেন এসেছেন এমন প্রশ্নের উত্তর না দিয়ে উল্টো সাংবাদিকদের উপদেশ দেন পেপারে দেখে নিতে। আইন ভঙ্গের বিষয়ে প্রশ্ন করা সাংবাদিককে জিজ্ঞেস করেন, আপন আইন জানেন? কে বলল আমি আইন ভঙ্গ করেছি?