Search
Close this search box.

করোনা ভাইরাস সংক্রমণে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত শিশুরা, অভিভাবকদের বিশেষ মনোযোগ দিতে হবে:প্রধানমন্ত্রী

Facebook
Twitter
LinkedIn
WhatsApp
Email

মানিক কুমার স্টাফ রিপোর্টার:- করোনায় শিশুরা সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হচ্ছে উল্লেখ করে, তাদের লেখাপড়া ও মনোবিকাশের কার্যক্রমে যুক্ত রাখতে অভিভাবকদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী।


শেখ রাসেলের জন্মদিন উপলক্ষ্যে দেশজুড়ে নানা আয়োজনে, গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে এ কথা বলেন তিনি।

এ সময় প্রধানমন্ত্রী বলেন,’যখন স্কুল খুলবে তখন যেন তারা ভালোভাবে স্কুলে যেতে পারে, পড়াশুনা করতে পারে সেদিকে বিশেষভাবে সবাইকে নজর রাখতে হবে। অবিভাবকদের অনুরোধ করবো, নিজের সন্তাতদের পড়ালেখার প্রতি মনোযোগ দেবার পাশাপাশি, তাদের খেলাধুলা বা তারা যেন ব্যায়াম করতে পারে সেদিকে নজর দেবেন।’

ঘাতকের হাতে নিহত সর্বকনিষ্ঠ ভাই শেখ রাসেলের স্মৃতিচারণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বুলেটের আঘাতে একটি ফুল কুঁড়িতেই শেষ হয়ে যায়। ঘাতকের হাতে নিহত সর্বকনিষ্ঠ ভাই শেখ রাসেলের স্মৃতিচারণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বুলেটের আঘাতে একটি ফুল কুঁড়িতেই শেষ হয়ে যায়।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৭তম জন্মদিন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি আরও বলেন, ১৯৭৫ সালের ১৫ই অগাস্ট ঘাতকের নির্মম বুলেটের আঘাতে স্বাধীন বাংলাদেশের স্থপতি রাষ্ট্রপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সপরিবারে নিহত হন।

ভয়াল সেই রাতে জাতির পিতার পরিবারের অধিকাংশ সদস্যদের সঙ্গে প্রায় ১১ বছর বয়সী শেখ রাসেলকেও প্রাণ দিতে হয়েছিল।