Search
Close this search box.

পুলিশ সদস্যদের জনগণের সঙ্গে ভালো আচরণ করতেই হবে বলে মন্তব্য করেছেন পুলিশ মহাপরিদর্শক

Facebook
Twitter
LinkedIn
WhatsApp
Email

মানিক কুমার স্টাফ রিপোর্টার:- জনবান্ধব পুলিশ হতে হলে থানায় কর্মরত পুলিশ সদস্যদেরকে জনগণের সঙ্গে ভালো আচরণ করতেই হবে বলে মন্তব্য করেছেন পুলিশ মহাপরিদর্শক।

থানায় আগত সেবাপ্রার্থীদের সহযোগিতা করতে হবে, তাদের প্রতি আন্তরিক হতে হবে বলেও জানান পুলিশ মহাপরিদর্শক ড. বেনজীর আহমেদ।

তিনি আরও বলেন,পুলিশের আচার-আচরণে ইতিবাচক অনেক পরিবর্তন এসেছে।

ই‌তিবাচক প‌রিবর্ত‌নের এই প্র‌ক্রিয়া অব্যাহত র‌য়ে‌ছে। এছাড়া পুলিশি কাজে পেশিশক্তি নয় আইনি সক্ষমতা প্রয়োগ করতে হবে বলেও জানান আইজিপি।

মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) পুলিশ হেডকোয়ার্টার্সের শাপলা কনফারেন্স রুমে কোয়ার্টালি অপরাধ পর্যালোচনা সভায় সভাপতিত্বকালে এসব কথা বলেন পুলিশ প্রধান।

প্রতিটি মামলা নিবিড়ভাবে তদারকির মাধ্যমে নিষ্পত্তি না হওয়া পর্যন্ত মনিটরিং অব্যাহত রাখার জন্য মাঠ পর্যায়ের পুলিশ কর্মকর্তাদের নির্দেশ দেন আইজিপি।মামলা নিষ্পত্তিতে ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাদের তদারকি বাড়ানোর তাগিদ দেন তিনি।

মাদকমুক্ত পুলিশ গড়ার অঙ্গীকার পুনর্ব্যক্ত করে আইজিপি হুঁশিয়ারি দিয়ে বলেন, মাদ‌কের সঙ্গে যেকো‌নো প্রকার অ‌বৈধ সং‌শ্লিষ্টতার প্রমাণ পে‌লে পু‌লি‌শের যে কো‌নো সদ‌স্যের প্র‌তি শূণ্য স‌হিঞ্চুতা প্রদর্শন করা হ‌চ্ছে এবং এই প্র‌ক্রিয়া চলমান থাক‌বে।

অপরাধ রোধে বিট পুলিশ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে উল্লেখ করে পুলিশ প্রধান বলেন, পুলিশি সেবা জনগণের দোড়গোড়ায় পৌঁছাতে আমরা বিট পুলিশিং চালু করেছি।

ইতিমধ্যে দেশব্যাপী বিট পুলিশিং কার্যক্রম শুরু হয়েছে। বিট পুলিশিং কার্যক্রম আরও গতিশীল করার জন্য পুলিশ কর্মকর্তাদের নির্দেশ দিয়ে ড. বেনজীর আহমেদ বলেন, সফলভাবে বিট পুলিশিং করলে সমাজে অনেক অপরাধ কমে আসবে