Search
Close this search box.

শীর্ষ ৩ অনুপ্রেরণাদায়ী নারী নেতার তালিকায় রয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

Facebook
Twitter
LinkedIn
WhatsApp
Email

আন্তর্জাতিক ডেস্ক:- কমনওয়েলথভুক্ত দেশগুলোর মধ্যে করোনা মোকাবিলায় নেতৃত্ব দেয়া শীর্ষ তিন অনুপ্রেরণাদায়ী নারী নেতার তালিকায় রয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার (৪ মার্চ) কমনওয়েলথ মহাসচিব পেট্রেসিয়া স্কটল্যান্ড কিউসি আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষ্যে দেয়া এক বিশেষ ঘোষণায় এ কথা বলেন।

শুক্রবার (৫ মার্চ) লন্ডনের বাংলাদেশ হাইকমিশন থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।তালিকায় আরো রয়েছেন: নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডার্ন ও বার্বাডোসের প্রধানমন্ত্রী মিয়া আমোর মোটলি।শেখ হাসিনা সহ এই তিনজনকে নেতাকে ‘অসাধারণ নারী নেতৃত্ব ও গভীর অনুপ্রেরণা’ হিসেবে অভিহিত করে কমনওয়েলথ মহাসচিব বলেন, আমি কমনওয়েলথভুক্ত দেশগুলোর মধ্যে তিনজন বিস্ময়কর নারী নেতৃত্বের কথা উল্লেখ করতে চাই, যারা কোভিড-১৯ মহামারি চলাকালে সফলভাবে নেতৃত্ব দিয়েছেন এবং যথাযথভাবে তাদের দায়িত্ব পালন করেছেন। করোনা মোকাবিলায় এই তিনজন নিজ নিজ দেশে অসাধারণ নেতৃত্বের স্বাক্ষর রেখেছেন।পেট্রেসিয়া স্কটল্যান্ড কিউসি আরো বলেন, আরো অনেক নারীর পাশাপাশি এই তিন নেতা আমাকে নারী-পুরুষ নির্বিশেষে সবার জন্য সুন্দর বিশ্ব গড়ে তোলার অনুপ্রেরণা যুগিয়েছেন। যেখানে সবার সম্মিলিত সুন্দর ভবিষ্যত ও কল্যাণ সুনিশ্চিত ও সুরক্ষিত থাকবে।