Search
Close this search box.

প্রথমবারের মতো ওয়ানডে বিশ্বকাপে খেলার সুযোগ পেল বাংলাদেশের মেয়েরা

Facebook
Twitter
LinkedIn
WhatsApp
Email

মানিক মিয়া স্টাফ রিপোর্টার// প্রথমবারের মতো ওয়ানডে বিশ্বকাপে খেলার সুযোগ পেল বাংলাদেশের মেয়েরা।করোনার নতুন ধরনের কারণে জিম্বাবুয়ের হারারেতে মেয়েদের বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ বাতিল হয়ে গেছে।

র‍্যাঙ্কিংয়ে এগিয়ে থাকায় বাংলাদেশ, পাকিস্তান ও ওয়েস্ট ইন্ডিজ বিশ্বকাপে জায়গা করে নিয়েছে। এতে প্রথমবারের মতো ওয়ানডে বিশ্বকাপে খেলার সুযোগ পেল বাংলাদেশ।স্বপ্নের মতো ব্যাপার। দুর্দান্ত খেলছিল বাংলাদেশ। যদিও শেষ ম্যাচটাতে হেরে গিয়েছিল থাইল্যান্ডের কাছে। তবে নিগার সুলতানাদের স্বপ্নপূরণে বাধা হতে পারেনি সেটি। করোনার নতুন ধরনের কারণে স্থগিত হয়ে গেছে মেয়েদের বিশ্বকাপ বাছাই।

গ্রুপের শীর্ষে থাকায় প্রথমবারের মতো ওয়ানডে বিশ্বকাপে চলে গেছে বাংলাদেশের মেয়েরা।আইসিসির টুর্নামেন্ট প্রধান ক্রিস টেলি বলেছেন, ‘আমরা খুবই হতাশ যে টুর্নামেন্টটি বাতিল করতে হয়েছে। কিন্তু খুবই অল্প সময়ের মধ্যে ভ্রমণ নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। দলগুলো আবার না ফিরতে পারার শঙ্কা আছে। তাই টুর্নামেন্ট বাতিল করতে হয়েছে।’করোনার কারণে টুর্নামেন্ট বন্ধ ঘোষণায় ভাগ্য খুলে গেল নিগার সুলতানা জ্যোতি-রুমানাদের।

স্বাগতিক নিউজিল্যান্ড ছাড়াও অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা এরই মধ্যে জায়গা পেয়েছে মূল পর্বে। সঙ্গে এবার যোগ দিল-বাংলাদেশ, ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তান। ২০২২ সালে মার্চে অনুষ্ঠেয় এই টুর্নামেন্ট দিয়েই ওয়ানডে বিশ্বকাপে অভিষেক হবে টাইগ্রেসদের। প্রথমবারের মতো খেলবে বিশ্বকাপে!