Search
Close this search box.

শচীনের সর্বোচ্চ সেঞ্চুরি ছুঁয়ে জন্মদিন রাঙালেন কোহলি

Facebook
Twitter
LinkedIn
WhatsApp
Email

৩৫ বছর শেষ করে রোববার ৩৬-এ পা দিয়েছেন ভারতের তারকা ক্রিকেটার ভিরাট কোহলি। এদিন বিশ্বকাপের ম্যাচে কলকাতার ইডেন গার্ডেন্সে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হয় ভারত। এই ম্যাচে সেঞ্চুরি তুলে নিয়ে নিজের জন্মদিনটা স্মরণ করে রাখলেন কোহলি। ইনিংসের ৪৮ দশমিক ৩ ওভারে প্রোটিয়া পেসার কাগিসো রাবাদার বলে সিঙ্গেল নিয়ে পৌঁছে যান রেকর্ডবুকে।

সেঞ্চুরির পাশাপাশি এদিন একটি রেকর্ডে ‘লিটল মাস্টার’ শচীন টেন্ডুলকারের পাশে বসেছেন কোহলি। এতোদিন ওডিআইতে সর্বোচ্চ সেঞ্চুরির মালিক ছিলেন মাস্টার ব্লাস্টার। তার সেঞ্চুরি সংখ্যা ৪৯টি। প্রোটিয়াদের বিপক্ষে সেঞ্চুরি দিয়ে শচীনের ৪৯ শতকের মাইলফলক ছুঁয়ে ফেলেন বার্থডে বয়। আর একটি সেঞ্চুরি পেলেই প্রথম ব্যাটার হিসেবে ওডিআইতে সেঞ্চুরির ‘হাফসেঞ্চুরি’র রেকর্ড গড়বেন তিনি।

কলকাতায় রোববার টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। শুরু থেকেই আগ্রাসী ভূমিকায় ছিলেন তিনি। মাত্র ৪ দশমিক ৩ ওভারেই দলীয় অর্ধশতক পূর্ণ করে ভারত। পঞ্চম ওভারে রোহিতের বিদায়ের পর ক্রিজে আসেন ভারতীয় ক্রিকেটের পোস্টার বয় কোহলি।

তবে ব্যাটিংয়ে নেমে দেখেশুনেই খেলেন কোহলি। ধীরস্থিরভাবে তুলে নেন অর্ধশতক। আর সেঞ্চুরি তুলে নিতে খেলেন ১১৯ বল। মারেন ১০টি চার। তবে ওভার বাউন্ডারি ছিল না একটিও। শেষ পর্যন্ত তিনি ১২১ বলে ১০১ রানের অপরাজিত ইনিংস খেলে মাঠ ছাড়েন। তার রেকর্ডের ম্যাচে প্রোটিয়াদের ৩২৭ রানের লক্ষ্য দিয়েছে ভারত।