Search
Close this search box.

স্ত্রীর পক্ষে নির্বাচনী প্রচারণা করা সেই ডিআইজি সাময়িক বরখাস্ত

Facebook
Twitter
LinkedIn
WhatsApp
Email

বগুড়া-১ (সোনাতলা-সারিয়াকান্দি) আসনের স্বতন্ত্র প্রার্থী শাহাজাদী আলম লিপির স্বামী পুলিশের অতিরিক্ত ডিআইজি হামিদুল আলম মিলনকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

বৃহস্পতিবার (৪ জানুয়ারি) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ-১ শাখা থেকে একটি প্রজ্ঞাপন জারি করে এ তথ্য জানানো হয়েছে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোস্তাফিজুর রহমান স্বাক্ষরিত ওই প্রজ্ঞাপনে বলা হয়, হামিদুল আলম বিপিএম পিপিএম অতিরিক্ত কমিশনার বরিশাল মহানগর পুলিশ, বরিশালকে জনস্বার্থে সরকারি কর্ম হতে বিরত রাখা আবশ্যক ও সমীচীন।

সেহেতু হামিদুল আলমকে সরকারি চাকরি আইন ২০১৮-এর (২০১৮ সালের ৫৭ নম্বর আইন) ৩৯ (১) ধারার বিধান মোতাবেক সরকারি চাকরি হতে সাময়িক বরখাস্ত করা হলো। সাময়িক বরখাস্তকালীন তিনি পুলিশ অধিদফতরে সংযুক্ত থাকবেন এবং বিধি অনুযায়ী খোরপোশ ভাতা পাবেন।

এর আগে গতকাল বুধবার স্ত্রীর নির্বাচনী এলাকায় প্রভাব বিস্তারের অভিযোগে পুলিশের অতিরিক্ত ডিআইজি হামিদুল আলম মিলনকে তলব করেছিল নির্বাচন অনুসন্ধান কমিটি। নোটিশে, কেন তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য নির্বাচন কমিশন বরাবর সুপারিশ করা হবে না তা ৪ জানুয়ারি আদালতে সশরীরে হাজির হয়ে লিখিত ব্যাখ্যার নির্দেশ প্রদান করা হয়েছিল।