পূর্ব সীমান্তে কোস্টগার্ডের টহল জোরদার

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

মিয়ানমারে দেশটির সেনাবাহিনী ও সশস্ত্র বিদ্রোহীরা আরও যুদ্ধংদেহী অবস্থান নিয়েছে। তাতে এপারের বাংলাদেশ সীমান্তের বাসিন্দাদের মধ্যে আতঙ্ক বাড়ছে। সৃষ্ট এ পরিস্থিতিতে নতুন করে রোহিঙ্গা অনুপ্রবেশ ঠেকানো এবং নিরাপত্তায় পূর্ব সীমান্তে টহল জোরদার ও জনবল বাড়িয়েছে সতর্ক অবস্থানে থাকা কোস্টগার্ড।

শনিবার (৩ ফেব্রুয়ারি) গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানাতে গিয়ে সাংবাদিকদের এসব তথ্য জানান বাহিনীর নতুন মহাপরিচালক রিয়ার অ্যাডমিরাল মীর এরশাদ আলী।

কোস্টগার্ড সার্বক্ষণিক মনিটর করছে জানিয়ে তিনি আরও বলেন, আমাদের অবস্থান হচ্ছে মেরিটাইম নিরাপত্তায় সামুদ্রিক যে নিরাপত্তা আছে, সেই নিরাপত্তার কোনো ব্যত্যয় ঘটতে দেব না।

প্রসঙ্গত, গত কিছুদিন ধরে মিয়ানমারে গোলাগুলিতে এপারের মানুষ চরম আতঙ্কে দিন পার করছেন। বুলেট আর মর্টার শেল এসে পড়ছে টেকনাফ, নাইক্ষ্যংছড়ি, তুমব্রু ও ঘুমধুম সীমান্তে। এর মধ্যে মিয়ানমারের বিদ্রোহীরা পুলিশের ব্যারাক দখল করলে দু’পক্ষের সংঘর্ষ আরও ব্যাপক রূপ নেয়। তাতে সীমান্তের এপারের বাসিন্দাদের শঙ্কা বেড়েছে আরও। অনেকে ঘর ছেড়ে অন্যত্র আশ্রয় নিয়েছেন। জিরো পয়েন্টে বন্ধ রয়েছে চাষাবাদও।