Search
Close this search box.

ছদ্মবেশে টিকেট কাটতে ইউএনও, চার জনের সাজা

Facebook
Twitter
LinkedIn
WhatsApp
Email

শাহ আলম ব্রাহ্মণবাড়িয়া:- ব্রাহ্মণবাড়িয়া রেল স্টেশনে ছদ্মবেশে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়েছে। এসময় ট্রেনের টিকেটের দাম বেশি নেওয়ায় কাউন্টারের বিক্রেতাসহ এক নিরাপত্তা কর্মীকে ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। একই সঙ্গে এসময় দুই জন টিকেট কালোবাজারিকে আটক ও তাদের চার মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

শনিবার (১৫ এপ্রিল) সকাল সাড়ে ১১টার দিকে ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশনে এই অভিযান চালানো হয়। এতে নেতৃত্ব দেন সদর উপজেলার ইউএনও ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সেলিম শেখ। তার সঙ্গে ছিলেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোশাররফ হোসেন।

টিকেটের দাম বেশি নেওয়ায় যাদের সাজা দেওয়া হয়েছে তারা হলেন- কাউন্টারের টিকেট বিক্রেতা সালাউদ্দিন ও আরএনবি সদস্য বিপ্লব চন্দ্র দাস। দুই টিকেট কলোবাজারিরা হলেন- আয়েশা ও আরাফাত।

সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোশাররফ হোসেন জানান, ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশনে ট্রেনের টিকেট কালোবাজারির বিষয়টি দেশজুড়ে আলোচিত। এরই পরিপ্রেক্ষিতে ইউএনও’র নেতৃত্বে পরিচয় গোপন রেখে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়। 

তিনি জানান, ছদ্মবেশে টিকেট কাটতে গেলে ৬০ টাকার টিকেট ১০০ টাকা চাওয়া হয়। দরদাম করার এক পর্যায়ে তারা বিষয়টি আঁচ করতে পেরে দৌড়ে পালাতে চেষ্টা করেন। পরে আনসার সদস্যদের দিয়ে ধরে আনা হয়।এর মধ্যে কাউন্টারের টিকেট সেলসম্যান ও রেলওয়ের নিরাপত্তা রক্ষীকে হাতেনাতে ধরা হয়। তাদের প্রত্যেককে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়। এছাড়াও দুই টিকেট কালোবাজারি আয়েশা ও আরাফাতকে চার মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।