Search
Close this search box.

রোহিঙ্গা ক্যাম্প থেকে বিপুল পরিমাণ গোলাবারুদসহ আটক ৪

Facebook
Twitter
LinkedIn
WhatsApp
Email

ওসামম কক্সবাজার জেলা প্রতিনিধি:-কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্প থেকে বিপুল পরিমাণ গোলাবারুদসহ চার রোহিঙ্গা সন্ত্রাসীকে আটক করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)।

শুক্রবার (২৮ এপ্রিল) দুপুরে ১৪ এপিবিএন কার্যালয়ে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে অভিযানের সত্যতা নিশ্চিত করেন আর্মড পুলিশ ব্যাটালিয়ন কক্সবাজারের ডিআইজি (এফডিএমএন) মো. জামিল হাসান।

আটকের সময় তাদের কাছ থেকে ৪টি দেশীয় তৈরি ওয়ান শুটারগান, ৩০টি চায়না রাইফেলের গুলি, ২৭টি পিস্তলের গুলি, ৫টি শটগানের কার্তুজ, ৩টি খালি ম্যাগাজিন, ৪টি ওয়াকিটকি, ৫টি মোবাইল ও একটি চাকু।

আটককৃতরা হলেন উখিয়ার কুতুপালং ২ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা মোহাম্মদ জোবায়ের (২০), ৬ নম্বর ক্যাম্পের বাসিন্দা নুর মোহাম্মদ (২৫), ৫ নম্বর ক্যাম্পের বাসিন্দা মোসা বিবি (১৬) ও একই রোহিঙ্গা ক্যাম্পের জমিলা বেগম (৪৮)। আটককৃতদের দুপুরে উখিয়া থানায় হস্তান্তর করা হয়।

ডিআইজি মো. জামিল হাসান বলেন, বৃহস্পতিবার রাত সাড়ে ৮টার দিকে এপিবিএনের কাছে খবর আসে ক্যাম্প-৭ এ সন্ত্রাসী ছমি উদ্দিনের নেতৃত্বে ১০ থেকে ১৫ জন সংঘবদ্ধ হয়ে অপরাধ সংঘটিত করার পরিকল্পনা করছে। পরে ঘটনাস্থলে এপিবিএন সদস্যরা উপস্থিত হলে তাদের লক্ষ্য করে সন্ত্রাসীরা গুলি ছোড়ে। এপিবিএন সদস্যরাও পাল্টা গুলি চালায়। গোলাগুলির এক পর্যায়ে সন্ত্রাসীরা পালিয়ে যায়।তিনি বলেন, একই ঘটনার সূত্র ধরে সন্ত্রাসীদের অবস্থান নিশ্চিত করতে রাতভর গোয়েন্দা নজরদারি বৃদ্ধির মাধ্যমে অভিযান পরিচালনা করা হয়। অভিযানের এক পর্যায়ে শুক্রবার (২৮ এপ্রিল) সকাল ৭টার দিকে ৪ জনকে আটক করা হয়।