Search
Close this search box.

ডিএসসিসির ৩ হাসপাতালে বিনামূল্যে ডেঙ্গু পরীক্ষা শুরু বৃহস্পতিবার

Facebook
Twitter
LinkedIn
WhatsApp
Email

মেহেদি হাসান ঢাকা:- ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মালিকানাধীন তিনটি হাসপাতালে বৃহস্পতিবার থেকে বিনামূল্যে ডেঙ্গু রোগের পরীক্ষা করা হবে।

বুধবার বিকালে ডিএসসিসির মুখপাত্র আবু নাছের এ তথ্য নিশ্চিত করেছেন।ডিএসসিসির মুখপাত্র জানান, ঢাকা দক্ষিণ সিটির মালিকানাধীন মহানগর জেনারেল হাসপাতাল, মহানগর শিশু হাসপাতাল ও নাজিরাবাজার মাতৃসদনে এ সেবা দেওয়া হবে।

প্রতিদিন সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত (শুধু আগামীকাল সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত এ সেবা দেওয়া হবে) এ সেবা দেওয়া হবে। শুক্রবার ব্যতীত সপ্তাহের বাকি ছয় দিন এই সেবা চালু থাকবে বলেও জানান ডিএসসিসির এই কর্মকর্তা।

এদিকে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ১০ জনের মৃত্যু হয়েছে এবং হাসপাতালে ভর্তি হয়েছেন এক হাজার ৯৮৪ জন। এ নিয়ে মোট ডেঙ্গু আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৮৯ হাজার ৮৭৫ জনে।

চিকিৎসকদের পরামর্শ- ডেঙ্গু আক্রান্ত রোগীর পেটে তীব্র ব্যথা, শ্বাসকষ্ট, প্রচণ্ড দুর্বলতা, বমি অথবা মাড়ি ও নাক থেকে রক্ত আসতে দেখলে তাৎক্ষণিক হাসপাতালে ভর্তি করতে হবে। এমন অবস্থায় ২৪ ঘণ্টার মধ্যে হাসপাতালে ভর্তি না করা হলে রোগীর ডেঙ্গু শক সিন্ড্রোম হয়ে যেতে পারে।