Search
Close this search box.

মন্ত্রী না থাকলেও কষ্ট নেই : এম এ মান্নান

Facebook
Twitter
LinkedIn
WhatsApp
Email

দীর্ঘ ১০ বছর পর মন্ত্রণালয়ে দায়িত্ব পালন করে বিদায় নিচ্ছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। আজ বৃহস্পতিবার শেষ দিনের অফিসে মন্ত্রণালয়ের অন্যান্য কর্মকর্তা-কর্মচারীর মধ্যে কুশলবিনিময় করেন তিনি। বিদায় নেওয়া প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে বলেন, দায়িত্ব পালন আমি উপভোগ করেছি। আমার কোনো কষ্ট নেই। আমি মন্ত্রী না থাকলেও সংসদে আছি। আমি দলের একজন কর্মী।

বৃহস্পতিবার (১১ জানুয়ারি) পরিকল্পনা মন্ত্রণালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন। এর আগে মন্ত্রণালয়ের অন্যান্য কর্মকর্তা-কর্মচারীর মধ্যে কুশলবিনিময় করেন এমএ মান্নান।

তিনি বলেন, চমৎকার মন্ত্রিসভা করেছে সরকার, প্রত্যেকে কাজের মানুষ। দল যেখানে কাজে লাগাবে, সেখানে কাজ করব। এখানে নতুন যিনি আসবেন, তিনিই আমার সহকর্মী। আমার কোনো মতামত প্রয়োজন হলে ওনাকে সর্বাত্মক সহযোগিতা করব। তিনি আমার সরকারের বাইরের কেউ নয়। নতুন যিনি আসবেন তাকে অভিনন্দন জানাই।

তিনি আরও বলেন, পরিকল্পনা মন্ত্রণালয়ে কাজের চমৎকার পরিবেশ। যিনি আসবেন তাকে স্বাগত জানাব। বাস্তবিক অর্থে এখানে প্রধানমন্ত্রী প্রধান। এখানে কাজ উপভোগ করার মতো। কাজের পরিবেশ ভালো, প্রাণবন্ত। এখানে একটাই চ্যালেঞ্জ, আশা অনেক বেশি। এখানে নানা বিধিবিধান মেনেই কাজ করতে হয়।

দেশের সুশাসন খুবই গুরুত্বপূর্ণ জানিয়ে তিনি বলেন, এখানে একাডেমিক পরিবেশ আছে। সাধারণ মানুষও এখন পরিকল্পনা কমিশন চেনে। গ্রামে সবাই এখন একনেক চেনে। গ্রামের মানুষ এখন উন্নয়নের সঙ্গে খুব পরিচিত। গ্রামের মানুষ খুব উন্নয়ন চায়। উন্নয়নকে সামনে এগিয়ে নিতে চায়। একনেক হলে মানুষ টিভির-পত্রিকায় চেয়ে থাকে। কোন অঞ্চলে প্রকল্প পাশ হয়, এটা সবাই দেখতে চায়।

উল্লেখ্য, দ্বাদশ সংসদ নির্বাচনে জয়ী আওয়ামী লীগ নতুন মন্ত্রিসভা গঠন করতে যাচ্ছে। বৃহস্পতিবার (১১ জানুয়ারি) সন্ধ্যায় মন্ত্রিসভার শপথ অনুষ্ঠিত হবে। পঞ্চম এ মন্ত্রিসভা থেকে বাদ পড়েছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। তিনি দ্বাদশ সংসদেও নির্বাচিত হয়েছেন।