Search
Close this search box.

ভারত থেকে আসা যাত্রীর ব্লেন্ডার মেশিনে মিলল ৯০ হাজার ডলার

Facebook
Twitter
LinkedIn
WhatsApp
Email

যশোরের বেনাপোল সীমান্তে ব্লেন্ডার মেশিনের ভেতরে অভিনব কায়দায় লুকানো ডলার, ভারতীয় রুপি ও টাকাসহ মানিক মিয়া (৩৭) নামের এক ব্যক্তিকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

বুধবার (১১ অক্টোবর) দুপুরে বেনাপোল চেকপোস্ট এলাকা থেকে তাকে আটক করা হয়।

আটক মানিক মিয়া কিশোরগঞ্জ জেলার অষ্টগ্রাম উপজেলার আব্দুল্লাহপুর গ্রামের মান্নান মিয়ার ছেলে।

বিজিবি জানায়, ভারত থেকে বিপুল পরিমাণ বৈদেশিক মুদ্রার একটি চালান বাংলাদেশে পাচার হবে—এমন খবরে যশোর ব্যাটালিয়ন ৪৯ বিজিবির একটি টহল দল বাংলাদেশের অভ্যন্তরে বেনাপোল আইসিপি স্ক্যানিং কক্ষে অবস্থান নেয়। এমন সময় ভারত থেকে আগত সন্দেহভাজন পাসপোর্টধারী যাত্রীকে ধরা হয়। পরে তার সঙ্গে থাকা ব্লেন্ডার মেশিনের ভেতরে অভিনব কায়দায় লুকানো ৯০ হাজার ইউএস ডলাল, ভারতীয় ১ হাজার ৬১০ রুপি এবং বাংলাদেশি ৩২ হাজার ৪৮০ টাকাসহ তাকে আটক করা হয়।

বিজিবি আরও জানায়, বাংলাদেশি অর্থে ডলারের বর্তমান মূল্য ৯৯ লাখ ৫ হাজার ৪০০ টাকা। জব্দ করা ইউএস ডলার, ভারতীয় রুপি ও বাংলাদেশি টাকাসহ সর্বমোট সিজার মূল্য ৯৯ লাখ ৪০ হাজার ৮২ টাকা।

৪৯ ব্যাটালিয়ন বিজিবির অধিনায়ক লে. কর্নেল জামাল আহাদ বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক ব্যক্তি স্বীকার করেছেন যে তার সঙ্গে থাকা ইউএস ডলার অবৈধভাবে হুন্ডি বা মানি লন্ডারিংয়ের উদ্দেশ্যে বহন করছিল। আটক ব্যক্তির বিরুদ্ধে মুদ্রা পাচার আইনে অভিযোগ দিয়ে বেনাপোল পোর্ট থানায় হস্তান্তর করা হয়েছে।